[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪২৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

নাসিরের বদলে সিলেট সিক্সার্সের নেতৃত্বে ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০৭ ৯:০২:২৮ পিএম
ডেভিড ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে আসছেন অজি ব্যাটিং-দানব ডেভিড ওয়ার্নার। আর প্রথমবারেই তার কাঁধে অধিনায়কত্ব সপে দিচ্ছে তার দল সিলেট সিক্সার্স। এর আগে সিলেটের নেতৃত্বে ছিলেন জাতীয় দলের একসময়ের নিয়মিত পারফর্মার নাসির হোসেন।

গত অক্টোবরে ওয়ার্নারের সঙ্গে চুক্তি করে সিলেট সিক্সার্স। দলটির সবচেয়ে বড় তারকাও তিনি। তার ব্যাটই হতে চলেছে সিলেটের সবচেয়ে বড় শক্তি। এবার তাকে নেতৃত্বের দায়িত্ব সপে সফলতা পেতে চাইছে তার দল। আর তার জায়গা দিতে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে অলরাউন্ডার নাসির হোসেনকে। কিন্তু তার নেতৃত্বে ভালো শুরুর পরও শেষ চারে উঠতে পারেনি সিলেট।

এবারের বিপিএল অন্য যেকোনো সময়ের চেয়ে বেশি প্রতিযোগিতাপূর্ণ হবে বলে ধারণা করা হচ্ছে। কারণ সব দলই তুলমূলক ‘ব্যালেন্সড টিম’ গঠন করেছে। তাছাড়া ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের নেতৃত্ব নেওয়ার অভিজ্ঞতা আছে ওয়ার্নারের। একবার আইপিএলের শিরোপা জিতিয়েছেন হায়দ্রাবাদকে। আর অস্ট্রেলিয়ার জাতীয় দলের সহ-অধিনায়কত্বের অভিজ্ঞতা তো আছেই। এসব ভেবেই তাকে নেতৃত্বে আনার সিদ্ধান্ত নিয়েছে সিলেট।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে সাময়িক নিষিদ্ধ হওয়া ওয়ার্নারের নিষেধাজ্ঞার মেয়াদ ২০১৯ সালের ২৯ মার্চ শেষ হচ্ছে। ২০১৯ সালের বিশ্বকাপে অজি দলে তাকে নিয়ে পরিকল্পনা সাজানো হচ্ছে। ফেরার জন্য জোরেশোরে প্রস্তুতিও নিচ্ছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। খেলে যাচ্ছেন বিশ্বের নানান প্রান্তের ঘরোয়া টি-টোয়েন্টি লিগগুলোতে। সম্প্রতি তাকে সিডনিতে অজিদের নেটে অনুশীলন করতেও দেখা গেছে।

সিলেট সিক্সার্সে বিদশি খেলোয়াড়দের মধ্যে এবার ওয়ার্নার ছাড়াও আছেন সোহেল তানভির, গুলবাদিন নাইব, সন্দীপ লামিচানে, মোহাম্মদ ইরফান, আন্দ্রে ফ্লেচার, নিকোলাস পুরানের মতো তারকারা। আর স্থানীয়দের মধ্যে আছেন লিটন দাস, নাসির হোসেন, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, অলক কাপালি, আল আমিন হোসেনের মতো তারকা।

৬ জানুয়ারি অনুষ্ঠেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে বিপিএলের লড়াইয়ে মাঠে নামবে সিলেট সিক্সার্স। এদিকে এই কুমিল্লার হয়েই এবারের বিপিএলে মাঠে নামবেন বল টেম্পারিং কেলেঙ্কারির আরেক হোতা সাময়িক নিষিদ্ধ সাবেক অজি অধিনায়ক স্টিভ স্মিথ। তবে তার মাঠে নামতে কিছুটা দেরি হবে। দলের প্রথম চার ম্যাচ শেষ হলে যোগ দেবেন তিনি।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট বিপিএল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14