ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

তালেবানদের হুমকিতে আবার ঘরছাড়া ‘ক্ষুদে মেসি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০৭ ২:০০:৫৭ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জার্সি কেনার সামর্থ্য তার ছিল না। তাই পলিথিন দিয়েই মেসির জার্সি বানিয়ে ফেলেছিলেন ৫ বছর বয়সী আফগান মুর্তজা আহমাদি। ২০১৬ সালের শুরুতে চাঞ্চল্যকর খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে মুর্তজার জন্য একটি জার্সি পাঠিয়ে দেয় বার্সেলোনা ক্লাব।

এরপর স্বপ্নের নায়ক লিওনেল মেসির সঙ্গে মুর্তজার কাতারে দেখাও হয়। এসবই পুরোনো খবর।

নতুন খবর হলো। সেই ক্ষুদে মেসি তালেবানদের হুমকিতে দ্বিতীয়বারের মতো ঘর ছেড়ে পালিয়েছে। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, তালেবানদের অব্যাহত হুমকিতে ভয়ে তারা বাড়িছাড়া। পরিবারটির অভিযোগ, মুর্তজার জনপ্রিয়তাই পুরো পরিবারকে তালেবানদের লক্ষ্যে পরিণত করেছে।ছবি: সংগৃহীত‘স্থনীয় প্রভাবশালীরা চিৎকার করে বলছিলো, তুমি এখন অনেক ধনী। মেসির কাছ থেকে যে টাকা পেয়েছ তা আমাদের দিয়ে দাও। তা না হলে শিগগিরই আমরা তা ছিনিয়ে নেব।’ বলছিলেন মুর্তজা আহমাদের মা শফিকা।

মুর্তজা আহমাদি ও তার পরিবারের বসবাস দক্ষিণ-পূর্ব গজনি প্রদেশে। যা অনেক আগে থেকেই জঙ্গিদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। সেখান থেকে পালিয়ে এখন তারা রাজধানী কাবুলে আশ্রয় নিয়েছেন।

এএফপির দেয়া তথ্যমতে, এর আগে ২০১৬ সালে মুর্তজার পরিবার পাকিস্তানে স্বল্প মেয়াদে উদ্বাস্তু হিসেবে আশ্রয় নিয়েছিলো।কিন্তু আর্থিক সঙ্গতি ফুরিয়ে গেলে দেশে আসে।

বাংলাদেশ সময়: ০১৫৬ ঘণ্টা, ০৭ ডিসেম্বর, ২০১৮ 
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল মেসি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-12-07 02:00:57