[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

আইপিএলের নিলামে থাকবে ১০ বাংলাদেশি ক্রিকেটারের নাম 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০৬ ৪:৪৪:০১ পিএম
ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

চলতি মাসের ১৮ তারিখে ভারতের জয়পুরে হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরের নিলাম। আইপিএল কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী ১২তম আসরের এই নিলামের জন্য এরই মধ্যে ১০০৩ জন বিভিন্ন দেশের ক্রিকেটারের নাম নিবন্ধন করা হয়েছে। এদের মধ্যে ভারতীয় আছেন ৭৪৬ জন। আর বিদেশি ক্রিকেটার আছেন ২৩২ জন। এদের মধ্যে ১০ জন বাংলাদেশি ক্রিকেটারও আছেন।

এর আগে নিয়ম অনুযায়ী ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের পছন্দ ক্রিকেটার রেখে দিয়ে বাকিদের ছেড়ে দেওয়ার কাজটিও করে ফেলেছে। আটটি ফ্র্যাঞ্চাইজিই এখন নিলাম থেকে কেবল ৭০ জন ক্রিকেটার কিনতে পারবে। আর এই ৭০টি আসনের জন্যই নিলামে উঠছেন ১০০৩ ক্রিকেটার।

প্রথমবারের মতো আইপিএলে খেলার আগ্রহ দেখয়েছে ভারতের নয়টি রাজ্যের ক্রিকেটার। এগুলো হলো-অরুণাচল প্রদেশ, বিহার, মনিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, সিকিম, উত্তরখন্ড আর পুদুচেরি।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি নাম দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের। সেখান থেকে ৫৯ জন খেলোয়াড় নিবন্ধন করেছেন। এরপর ৩৫ জন আছেন অস্ট্রেলিয়ার। ৩৩ জন ওয়েস্ট ইন্ডিজের। টেস্ট ক্রিকেটে নবাগত আফগানিস্তান থেকে আছেন ২৭ জন ক্রিকেটার।

শ্রীলঙ্কার আছেন ২৮ জন, নিউজিল্যান্ডের ১৭ জন, ১৪ জন ইংল্যান্ডের, ৫ জন জিম্বাবুয়ের এবং ১০ জন বাংলাদেশের। এছাড়া একজন করে খেলোয়াড় আছেন হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস আর যুক্তরাষ্ট্রের। 

তবে কারা কারা আছেন সেই তালিকা প্রকাশ করা হয়নি। 

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট আইপিএল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache