ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জয়ে শুরু চট্টগ্রাম আবাহনীর, মোহামেডানের হোঁচট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৮
জয়ে শুরু চট্টগ্রাম আবাহনীর, মোহামেডানের হোঁচট গোলের পর চট্টগ্রাম আবাহনীর খেলোয়াড়দের উদযাপন-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে চট্টগ্রাম আবাহনী। নিজেদের প্রথম ম্যাচে নোফেল স্পোর্টিং ক্লাবকে ৩-০ গোলে হারিয়েছে তারা। অন্যদিকে ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাওয়া মোহামেডান স্পোর্টিং ক্লাব বাজে সময়ের বৃত্ত থেকে বের হতে পারেনি। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে গোলশুন্য ড্র করেছে একসময়ের প্রভাবশালী এই ক্লাবটি।

'বি' গ্রুপের ম্যাচে সোমবার (৩ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নোফেলের মুখোমুখি হয় চট্টগ্রাম আবাহনী। ম্যাচের ১৯ মিনিটেই নাইজেরিয়ার ডিফেন্ডার মুফতা লাওয়ালের লম্বা করে বাড়ানো পাস প্রতিপক্ষের ডিফেন্সে বাধা পেয়ে ফিরে এলে ফিরতি শটে গোল করেন গাম্বিয়ার ফরোয়ার্ড মোমোদু বাহ।

গোল খেয়ে ম্যাচে ফিরতে মরিয়া নোফেল গোলের দেখা তো পায়নি, উল্টো ৫৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন চট্টগ্রাম আবাহনীর আনিসুর রহমান। এরপর ৬১ মিনিটে নোফেলের কফিনে শেষ পেরেক ঠুকে দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড মাগালান আওয়ালা। বাকি সময়ে আর কোনো গোল না হলে ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে গতবারের রানার্সআপরা।

মোহামেডান-রহমতগঞ্জ ম্যাচের একটি মুহূর্ত-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কমদিনের আরেক খেলায় রহমতগঞ্জের সঙ্গে গোলশুন্য ড্র নিয়ে মাঠ ছেড়েছে মোহামেডান। ‘বি’ গ্রুপের এই ম্যাচে একাধিক সুযোগ নষ্ট করার খেসারত গুনেছে তিনবারের চ্যাম্পিয়নরা।

এদিকে ‘ডি’ গ্রুপের ম্যাচে গত রোববার (২ ডিসেম্বর) শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে ২-০ গোলে হারিয়ে স্বাধীনতা কাপের শুভসূচনা করেছেন নবাগত বসুন্ধরা কিংস। আর একইদিনে ‘সি’ গ্রুপের ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-১ ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad