ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

উইকেট পেয়ে অবাক কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৮
উইকেট পেয়ে অবাক কোহলি বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

ব্যাট হাতে শাসন করছেন ক্রিকেট বিশ্ব। বল হাতেও যে কম যান না তাই যেন বুঝিয়ে দিলেন। তবে ক্যারিয়ারে এবারই প্রথম বল হাতে নিজেকে চিনিয়েছেন তাও নয়। এর আগে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ৪টি করে উইকেট নিয়েছেন। যদিও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি নিজেই অবাক হয়ে গেছেন এই উইকেট পেয়ে।

মিডিয়াম পেস বোলিংটা শখের বসেই করেন। সেই শখটাই পূরণ করতে বল তুলে নিলেন অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে চারদিনের প্রস্তুতি ম্যাচে।

আর সেখানেও হলেন সফল। ৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার চার ম্যাচের টেস্ট সিরিজ। তার আগে চারদিনের এক প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয় ভারত ও অস্ট্রেলিয়া একাদশ। সে ম্যাচেই বল হাতে উইকেট নেন কোহলি।

ক্রিজে তখন ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের ব্যাটসম্যান হ্যারি নিয়েলসন। সেঞ্চুরিটা পেয়ে গেছেন আগেই। ড্যানিয়েল ফলিনসের সঙ্গে জুটিটা বড় হচ্ছিল। আর জুটি ভাঙতেই বল হাতে তুলে নেন কোহলি। নিজের ষষ্ঠ ওভারে কোহলিকে তুলে মারতে গিয়ে মিড-অনে উমেশ যাদবের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন নিয়েলসন।

নিয়েলসনকে আউট করে নিজেই যেন বিশ্বাস করতে পারছিলেন না ভারতীয় অধিনায়ক। নিজেই হেসে দিলেন। এমনকি মুখে হাত দিয়ে হাসি থামানোর চেষ্টা করলেন।

প্রস্তুতি ম্যাচে চনমনে ভারতীয় দলকে দেখা গেলেও শিবিরে বড় দুঃসংবাদ দিয়েছেন তরুণ পৃথ্বী শ। ফিল্ডিং করার সময় বড় ধরনের চোট পান এই ওপেনার। ফলে অ্যাডিলেডে শুরু হওয়া প্রথম টেস্টে তিনি ছিটকে গেছেন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।