bangla news

স্কালোনিকে কোপা আমেরিকা পর্যন্ত চায় আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-৩০ ৯:০৬:৪৪ পিএম
লিওনেল স্কালোনি

লিওনেল স্কালোনি

অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনিকে আগামী কোপা আমেরিকা পর্যন্ত কোচের দায়িত্ব চালিয়ে যেতে বলেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে আর্জেন্টিনার শেষ ষোলো থেকেই বিদায়ের খেসারত দিয়ে প্রধান কোচের পদ থেকে সরে যেতে হয় হোর্হে সাম্পাওলিকে। সেই থেকে দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব সামলাচ্ছেন একসময় আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করা লিওনেল স্কালোনি।

অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিয়ে এখন পর্যন্ত ৬টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দলে সামলেছেন স্কালোনি। তার অধীনে গত অক্টোবরে ব্রাজিলের বিপক্ষে হেরে গেলেও চারটি ম্যাচে জয় আর একটিতে ড্র করেছে আর্জেন্টিনা। এই ছয় ম্যাচে মাত্র একটি গোল হজম করেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্কালোনির অধীনে দলের এমন পারফরম্যান্স মনে ধরেছে এএফএ’র। বিশেষ করে দলের সেরা তারকা লিওনেল মেসির অনুপস্থিতিতে (আন্তর্জাতিক ফুটবল থেকে সাময়িক অবসরে আছেন মেসি) যেভাবে তারুণ্যনির্ভর দল নিয়ে এগিয়ে যাচ্ছেন স্কালোনি, তা বেশ স্বস্তি দিচ্ছে এএফএ’কে। তাইতো তাকে ২০১৯ সালে অনুষ্ঠেয় কোপা আমেরিকা পর্যন্ত রেখে দিতে চায় তারা।

স্কালোনিকে নিয়ে এএফএ প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া বলেন, 'আমরা স্কালোনির কাজ দেখেছি এবং এর ফলে তাকে আসন্ন কোপা আমেরিকা পর্যন্ত দায়িত্ব সামলাতে বলছি।'

'তার অধীনে বেশ ভালো করছে দল। জাতীয় দল একটি পরিচয় তৈরি করতে সক্ষম হয়েছে এবং এটাই আমরা চেয়েছি।'

স্কালোনির দলে মেসি-হিগুয়েনের মতো অভিজ্ঞ তারকাদের অভাব সত্ত্বেও বেশ গোছানো ফুটবল উপহার দিচ্ছেন মাউরো ইকার্দি ও পাওলো দিবালার মতো তারকারা, যারা সাম্পাওলির দলে নিয়মিত সুযোগই পাননি। নতুন দায়িত্ব পেয়ে তারা বেশ উজ্জীবিত বলেই মনে হয়েছে। সর্বশেষ মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচে ২-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। এই ম্যাচে ইকার্দি-দিবালা উভয়েই জাতীয় দলের হয়ে প্রথম গোলের দেখা পেয়েছেন।

আগামী জুন ও জুলাইয়ে ব্রাজিলে বসতে চলেছে কোপা আমেরিকার আসর। এর আগের দুই আসরে পেনাল্টিতে হেরে স্বপ্ন ভঙ্গ হলেও ১৯৯৩ সালের পর ফের একবার এই শিরোপা জিততে চায় আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল আর্জেন্টিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-11-30 21:06:44