ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জুটিতে সাকিব-মুশফিকের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
জুটিতে সাকিব-মুশফিকের রেকর্ড সাকিব-মুশফিক জুটি/শোয়েব মিথুন

কেবলই ক্রিজে এসেছেন মুশফিকুর রহিম। অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে তার জুটিটা মাত্র ১৪ রানের। তবে এরমধ্যেই রেকর্ড বইয়ে একটা পরিবর্তন ঘটে গেছে। তামিম ইকবাল ও ইমরুল কায়েসকে ছাড়িয়ে বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশী রানের জুটি গড়ার কীর্তি এখন সাকিব-মুশফিকের দখলে।

দ্বিতীয় সেশন শেষে মাত্র ১৪ রানের এই জুটি রেকর্ড বইয়ে অনন্য এক স্থান এনে দিয়েছে সাকিব-মুশফিকের জন্য। ৫৮ ইনিংসে এই দুজনের জুটির মোট রান ২৪৩৯, বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশী।

সর্বোচ্চ জুটি ৩৫৯ রানের। এই জুটির গড় রান ৪২.৭৮। সাকিব ও মুশফিক সেঞ্চুরির জুটি গড়েছেন ৪টি আর জুটিতে ফিফটি এসেছে ১৬ বার।

এর আগে এই রেকর্ড ইমরুল কায়েস ও তামিম ইকবালের দখলে ছিল। এই জুটিও ঠিক ৫৮ ইনিংস ব্যাটিং করে ২৪৩৩ রান করেছে। সর্বোচ্চ জুটি ৩১২ রানের। এই জুটির গড় রান ৪৩.৪৪, সেঞ্চুরির জুটি ৪টি আর ফিফটির জুটি ১১টি।

এই তালিকায় তৃতীয় স্থানে আছে হাবিবুল বাশার-জাভেদ জুটি। এই দুজনের জুটিতে ৩২ ইনিংসে রান এসেছে ১৩২১, সর্বোচ্চ জুটি ১৬৭ রানের, গড় ৪১.২৮। এই দুজনের সেঞ্চুরির জুটি আছে ৫টি আর ফিফটির জুটি আছে ৫টি।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।