ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজে ফিরতে আত্মবিশ্বাসী উইন্ডিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
সিরিজে ফিরতে আত্মবিশ্বাসী উইন্ডিজ ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে না পারলেও ঢাকায় দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশকে হারাতে বেশ আত্মবিশ্বাসী উইন্ডিজ দলপতি ক্রেইগ ব্র্যাথওয়েট। তিন কিংবা দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে হেরেও দ্বিতীয়টি দিয়ে জয়ের ধারায় ফেরার গল্প জিম্বাবুয়ের ইতিহাসে ভুরি ভুরি আছে। যদি সাম্প্রতিক সময়েও চলতি বছরের জুলাইয়ে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেও এমন ঘটনাই ঘটায় দলটি।

সেই সিরিজে তিন ম্যাচের প্রথমটি হেরেও দ্বিতীয়টিতে ড্র ও শেষ ম্যাচে লঙ্কানদের হারের গ্লানি উপহার দিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় স্বাগতিক উইন্ডিজ শিবির। আপাতত এটাই হয়তো তাদের চলতি সিরিজেও ঘুরে দাঁড়ানোর ফুয়েল দিচ্ছে।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন ক্যারিবীয়ান অধিনায়ক।
 
ব্র্যাথওয়েট বলেন, ‘জয়ের ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। ছেলেরা সবসময়ই ভালোভাবে ঘুরে দাঁড়িয়েছে। আমাদের মাঠের পরিকল্পনায় অটল থাকতে হবে এবং লড়তে হবে। ’  

তবে এই জয় তুলে নেয়ার পথে কোন বাড়তি চাপ অনুভব করছে না দলটি। উপরের ৫ ব্যাটসম্যান ছন্দে থাকলেই সিরিজে সমতা আনার কাজটি সহজ হয়ে যাবে বলে মত তার। বলেন, ‘আমরা কোন চাপে নেই। আমরা জানি আমাদের কী করতে হবে। এটা ঠিক আমরা ১-০ পিছিয়ে আছি। অতএব আমরা সিরিজে সমতা আনতেই খেলবে। এই ক্ষেত্রে ওপরের ৫ ব্যাটসম্যানকে অবশ্যই রান করতে হবে। যা আমাদের ম্যাচ জয়ে সহযোগিতা করবে। ’ 

সংবাদ সম্মেলনে সিরিজের প্রথম টেস্টের উদাহরণ টেনে উইন্ডিজ দলপতি জানান, প্রথম টেস্টে তাদের হিসেবের বাইরে ৪০-৫০টি রান বাংলাদেশ বেশি করে ফেলেছে। ক্যাচও হাতছাড়া হয়েছে চারটি। এইসব বিষয় ঢাকা টেস্টে নিয়ন্ত্রণে রাখতে পারলেই আর পেছনে ফিরে তাকাতে হবে না বলেও তিনি বিশ্বাস করেন।

বলেন, ‘আমার মনে হয় প্রথম টেস্টে আমরা ৪০-৫০টি রান বেশি দিয়েছি। আমরা চারটি ক্যাচও ছেড়েছি। এইসব বিষয় যদি নিয়ন্ত্রনে রাখতে পারি এবং আমাদের ওপরের ৫ ব্যাটসম্যান যদি বড় সংগ্রহ এনে দিতে পারে তাহলে সিরিজ ড্র’র পথে আমরা নিজেদের সঠিক জায়গায়ই রাখতে পারব। ’

৩০ নভেম্বর মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়।

বাংলাদেশ সময়ঃ ১৮০৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮ 
এইচএল/এমকেএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।