ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিসিএলের প্রথমদিনেই মজিদের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
বিসিএলের প্রথমদিনেই মজিদের সেঞ্চুরি আবদুল মজিদ। ছবি: সংগৃহীত

ফ্রাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণির ক্রিকেট আসর বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) সপ্তম আসর মাঠে গড়িয়েছে বুধবার (২১ নভেম্বর) থেকে। আর শুরুর দিনেই সেঞ্চুরি হাঁকিয়েছেন সেন্ট্রাল জোনের আবদুল মজিদ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় সেন্ট্রাল জোন ও সাউথ জোন। টসে হেরে ব্যাট করতে নেমেছে ব্যাটিং ব্যর্থতায় পড়ে সেন্ট্রাল জোন।

তবে দলের ভরাডুবির মধ্যেও কথা বলে মজিদের ব্যাট। চার নাম্বারে ব্যাট করতে নেমে ১৪১ রান করে অপরাজিত থাকেন ডানহাতি এই ব্যাটসম্যান। ২১৯ বলের এই ইনিংসে ১৩টি চার আর ৫টি ছক্কা হাঁকান তিনি।

৭৩ রানে ৬ উইকেট হারিয়ে কিছুটা গুছিয়ে ওঠা সেন্ট্রাল জোনের ১৫৮ রানেই চলে যায় ৯ উইকেট। এই দলকে বলতে গেলে একাই টেনে নেন মজিদ। দশম উইকেটে মজিদকে বেশ ভালো সঙ্গ দেন শহীদুল ইসলাম। শহীদুল ৫৮ রানে ফিরে গেলে ২৮২ রানে থাকে সেন্ট্রাল জোনের ইনিংস।

সাউথ জোনের পক্ষে ৩টি করে উইকেট নেন আল আমিন হোসেন আর আবদুর রাজ্জাক। ২টি উইকেট শিকার করেন রুবেল হোসেনের। এছাড়া একটি করে উইকেট নেন শফিউল ইসলাম ও মেহেদি হাসান।

প্রথম ইনিংসে সাউথ জোনের হয়ে ব্যাটিংয়ে নেমে শাহরিয়ার নাফিস অপরাজিত আছেন ১৫ রানে, তার সঙ্গে অপর ওপেনার এনামুল হক বিজয় অপরাজিত আছেন ৯ রানে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
এমকেএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad