ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোমাঞ্চকর অভিষেকের প্রত্যাশা ‘পরিপক্ক’ সাদমানের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
রোমাঞ্চকর অভিষেকের প্রত্যাশা ‘পরিপক্ক’ সাদমানের গণমাধ্যমের সঙ্গে কথা বলেন সাদমান ইসলাম। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: চার বছর আগে যুবাদের বিশ্বকাপে নিজেকে দারুনভাবে মেলে ধরেছিলেন তিনি। বিপক্ষ দলের বোলারদের রীতিমতো পাড়ার বোলার বানিয়ে হয়েছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। স্বপ্নের শুরু সেখানেই।

এরপর গেলো কয়েক বছরে প্রথম শ্রেণির ক্রিকেটে তার ব্যাটে ছিলো ধারাবাহিক রানের জোয়ার। ষাটের উপরে গড় নিয়ে ৬৪৮ রান করে এ বছর জাতীয় লিগের সর্বোচ্চ রানও তার খাতায়।

তবে ব্যাট হাতে এতো এতো সাফল্য ধরা দিলেও জাতীয় দলের হয়ে খেলার সুযোগটা অধরায় থেকে গেছে সাদমান ইসলামের।

নেটে অনুশীলন করছেন সাদমান ইসলাম।                                          ছবি: উজ্জ্বল ধরসোমবার (১৯ নভেম্বর) বিসিবি একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭৩ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে অবশেষে স্বপ্নপূরণ হচ্ছে তরুণ এ ক্রিকেটারের।

কোচ স্টিভ রোডস আর নির্বাচক হাবিবুল বশরের মন জয় করা এ ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে প্রথম টেস্ট ম্যাচে বাংলাদেশ দলের হয়ে খেলার ডাক পেয়েছেন তিনি।

তবে এজন্য কাঠখড় কম পোড়াতে হয়নি সাদমানকে। ৪২টি প্রথম শ্রেণির ক্রিকেট ম্যাচ খেলে রীতিমতো ‘পরিপক্ক’ ক্রিকেটার এখন তিনি। আর স্বপ্নের অভিষেকে সে পরিপক্কতা কাজে লাগিয়েই ভালো করতে চান ২৩ বছর বয়সে বাংলাদেশ দলে ডাক পাওয়া এ ক্রিকেটার।

নেটে অনুশীলন করছেন সাদমান ইসলাম।  ছবি: উজ্জ্বল ধরসাদমানের কথায়, ‘৪-৫ বছর ধরে প্রথম শ্রেণির ক্রিকেট খেলছি। ভালো পারফরম্যান্সও ছিলো। কিন্তু জাতীয় দলে খেলতে পরিপক্কতা দরকার। আমার মনে হয়, এখন সে পরিপক্কতাটা নিজের মধ্যে এসেছে। যেহেতু অনেকগুলো ম্যাচ খেলেছি তাই আমি জানি যে কিভাবে ইনিংসটা গুছিয়ে নিতে হবে। ’

তবে সতর্কও দেখা গেলো তাকে। বললেন, 'আমি তো অবশ্যই নিজেকে তৈরি করে রাখবো। আর সুযোগ যদি আসে তাহলে সবসময় যেভাবে খেলি সেভাবেই খেলার চেষ্টা করবো। বল আসলে বল মোকাবেলা করবো। ডিফেন্সটা আরও ভালো করবো। লম্বা ইনিংস খেলাই থাকবে বড় চ্যালেঞ্জ। ’

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।