ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

প্রথমার্ধ শেষে গোলশূন্য বসুন্ধরা কিংস-শেখ রাসেল ম্যাচ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
প্রথমার্ধ শেষে গোলশূন্য বসুন্ধরা কিংস-শেখ রাসেল ম্যাচ বসুন্ধরা কিংস ও শেখা রাসেল ম্যাচের একটি মুহূর্ত-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ফেডারেশন কাপ ফুটবলে শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংসের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালের প্রথমার্ধের খেলা গোলশূন্য সমতায় শেষ হয়েছে।

এর আগে মঙ্গলবার (২০ নভেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ও গতিময় ফুটবল উপহার দিয়েছে নবাগত বসুন্ধরা কিংস। ১০ মিনিটের ম‌ধ্যে রচনা করেছে চারটি ধারালো আক্রমণ।

 

প্রথমার্ধের নবম মিনিটে নিশ্চিত গোলবঞ্চিত হয় বসুন্ধরা কিংস। শেখ রাসেলের ডি-বক্সের ভেতরে বল পেয়ে সুফিলের নেয়া শট শেখ রাসেল গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা রুখে দেন। ফিরতি বলে মাসুক মিয়া জনির নেয়া শট শেখ রাসেলের নাইজেরিয়ান ডিফেন্ডার আলিসনের গায়ে লেগে ফেরত আসলে অবধারিত গোল বঞ্চিত হয় বসুন্ধরা কিংস।

দ্বিতীয় সুবর্ণ সুযোগটি এসেছিলে ২৩তম মিনিটে। বক্সের বাঁদিক দিয়ে বল নিয়ে রক্ষণভাগকে ফাঁকি দিয়ে বারের একেবারে সামনে ঢুকে পড়েছিলেন কিংসের মিডফিল্ডার ইব্রাহীম। শটও নিয়েছিলেন জালে। কিন্তু সেখানে দেয়াল হয়ে দাঁড়ান খোদ গোলরক্ষক নিজেই। মুহুর্মুহু আক্রমণে বারবার প্রতিপক্ষের রক্ষণভাগ ভাঙতে চেয়েছে দুর্দান্ত বসুন্ধরা কিংস।  

পক্ষান্তরে শেখ রাসেল ছিলে অনেকটাই নিস্প্রভ। ৬ মিনিটে উজবেক ফরোয়ার্ড আজিজভ আলিসেরের গোলমুখে নেয়া শটটি ছাড়া আর একটিও পরিকল্পিত আক্রমণ রচনা করতে পারেনি সাবেক চ্যাম্পিয়নরা। প্রথমার্ধের পুরো সময়টিই তাদের অগোছালো ও ছন্নছাড়া মনে হয়েছে। যার খেসারতস্বরুপ গোলশূন্য ড্র নিয়ে যেতে হয়েছে প্রথমার্ধের বিরতিতে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।