ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

দক্ষিণ আফ্রিকা, পাকিস্তানের টানা দ্বিতীয় জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১১
দক্ষিণ আফ্রিকা, পাকিস্তানের টানা দ্বিতীয় জয়

ঢাকা: নারী ক্রিকেট বিশ্বকাপ বাছাই প্রতিযোগিতায় টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে দুই ম্যাচে প্রথম জয় পেয়েছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ।



ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আয়ারল্যান্ডকে আট উইকেটে হারিয়েছে পাকিস্তান। নির্ধারিত ৪৪.৩ ওভারে ইনিংস গুটিয়ে যাওয়ার আগে ১৪০ রান করে আয়ারল্যান্ড। জিল হুইলান ৩৫ ও ইসাবেল জয়েস ২৩ রান করেন। পাকিস্তানের সাদিয়া ইউসুফ ১০ ওভারে ১৯ রান দিয়ে চারটি, বিসমা মারুফ তিনটি এবং নিদা দার দুটি উইকেট নেন। পরে ব্যাট করে কানিতা জলিল ২৮, সানা মির ৩৪ এবং জাভেরি খান ৪১ করলে ৩২.২ ওভারে দুই উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৪১ রান তোলে পাকিস্তান।

বিকেএসপি তিন নম্বর মাঠে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১৯৮ রানের বিশাল জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৩৪৩ রানের পাহাড় গড়ে দক্ষিণ আফ্রিকা। সান্দ্রে ফ্রিজ ৯৩, ত্রিশা চেটি ৯৫, জিলদা ব্রিটস ৪৩, অধিনায়ক মিগনন ডি প্রেজ ৪০ ও ভ্যান ডার ৩০ রান করেন। জবাব দিতে নেমে যুক্তরাষ্ট্রও কম যায়নি। নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে নয় উইকেটে ১৪৫ রান করে তারা। দক্ষিণ আফ্রিকার বোলার ভ্যান নিয়েকার্ক তিনটি, লুবসার ও প্রেজ দুটি করে উইকেট নেন।

মিরপুর শেরোবাংলা জাতীয় স্টেডিয়ামে নেদারল্যান্ডসকে সাত উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। নেদারল্যান্ডসে ৬১ রানে অলআউট করে দেয় লঙ্কান শিবির। কিন্তু ৬২ রান তুলতেও তিনটি উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা।

বিকেএসপি দুই নম্বর মাঠে জাপানকে ১০ উইকেটে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ দল। আগে ব্যাট করে ৩৮ রানে অলআউট হয় জাপান। বাংলাদেশ লক্ষ্য পূরণ করে ৪.৪ ওভারে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।