[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

ফিল্ডিং নিয়েই যত পরিকল্পনা সাকিবদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১৯ ১০:০৯:০৮ পিএম
গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ফিল্ডিং কোচ রায়ান কুক। ছবি: উজ্জ্বল ধর

গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ফিল্ডিং কোচ রায়ান কুক। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: অনুশীলনের ধরন দেখেই বুঝা যাচ্ছিলো ব্যাটিং কিংবা বোলিং নয়- ফিল্ডিংয়েই বাড়তি নজর সাকিব বাহিনীর। মুস্তাফিজ, মুশফিক, মাহমুদুল্লাহ থেকে সাকিব- সবারই যেনো অতিরিক্ত মনোযোগ ফিল্ডিং নিয়েই।

সফররত ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে টেস্ট ম্যাচকে সামনে রেখে সোমবার (১৯ নভেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল থেকে দুপুর- টানা ৩ ঘণ্টার অনুশীলন করেছে বাংলাদেশ দল।

যার অর্ধেকেরও বেশি সময় সাকিবরা ব্যয় করেছেন গুরু রায়ান কুকের কাছ থেকে ফিল্ডিংয়ের নানা কৌশল রপ্ত করতে।

গুরু রায়ান কুক এর কাছ থেকে ফিল্ডিং নিয়ে দীক্ষা নিচ্ছেন সাকিবরা। ছবি: উজ্জ্বল ধরএর পেছনে বড় কারনও আছে। সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজে টাইগার বাহিনীর ‘বাজে’ ফিল্ডিং যে বড় দুশ্চিন্তাতেই ফেলেছে টিম ম্যানেজমেন্টকে!

অনুশীলন পরবর্তী দলের সংবাদ সম্মেলনে তাই ফিল্ডিংয়ের প্রস্তুতি নিয়েই কথা হলো বেশি। ওয়েস্ট ইন্ডিজকে আটকাতে বাংলাদেশ দলের ফিল্ডিং কতোটা ফিট?

ফিল্ডিংয়ের কিংবদন্তি জন্টি রোডস এর দেশ সাউথ আফ্রিকা থেকে আসা বাংলাদেশ দলের ফিল্ডিং কোচ রায়ান কুক উত্তর দিলেন ‘ঘুরিয়ে পেঁচিয়েই’।

অনুশীলন করছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ছবি: উজ্জ্বল ধরকুকের ভাষায়, ফিল্ডিংয়ে বাংলাদেশ দলের ক্রিকেটারদের অগ্রগতি হয়েছে। তবে তাদের ভালো থেকে আরও ভালো করতে হবে। আমি চাই সেরা হতে নিজেদের মানদণ্ড নিজেরাই তৈরি করুক তারা। ফিল্ডিংয়ে সেরা দল হতে আরও চেষ্টা চালিয়ে যাক।

নিজ দেশের ক্রিকেটার জন্টি রোডস আর হার্শেল গিবসের প্রসঙ্গ টেনে কুক বলেন, দক্ষিণ অফ্রিকায় হয়তো আইডল হিসেবে রোডস কিংবা গিবসকে সামনে রাখে সবাই। কিন্তু এখানে সেরকম কেউ নেই। তবে একদিন বাংলাদেশ দলেও রোডস কিংবা গিবসের মতো আইডল তৈরি হবে। সে সামর্থ্য ক্রিকেটারদের আছে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14