ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

টেনিসে বর্ষসেরা কভিতোভা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১১
টেনিসে বর্ষসেরা কভিতোভা

লন্ডন: সাংবাদিকদের ভোটে ডব্লিউটিএ’র বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন চেক প্রজাতন্ত্রের পেত্রা কভিতোভা।

দুর্দান্ত মৌসুম কাটানোর স্বীকৃতি হিসেবে ২১ বছরের এই টেনিস কন্যাকে ‘মোস্ট ইমপ্রুভড প্লেয়ার’ ক্যাটাগরিতেও সর্বোচ্চ ভোট দিয়েছেন টেনিস সাংবাদিকরা।

চলতি বছর স্বপ্নীলভাবে কেটেছে কভিতোভার। ক্যারিয়ারের প্রথমবারের মতো গ্র্যান্ডসø্যাম জিতেছেন। ডব্লিউটিএ শিরোপা দিয়ে মৌসুম শেষ করে ৩৪তম স্থান থেকে তরতর করে উঠে এসেছেন র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় শীর্ষস্থানে!

চলতি কভিতোভা মর্যাদাপূর্ণ উইম্বলডন শিরোপাসহ মোট ছয়টি শিরোপা ঘরে তোলেন। রাশিয়াকে হারিয়ে চেক প্রজাতন্ত্রকে ফেড কাপের ট্রফি এনে দিতেও গুরুত্বপূর্ণ অবদান রাখেন দেশকে প্রথম গ্রান্ড সø্যাম উপহার দেওয়া এই তরুণী।

মার্টিনা নাভ্রাতিলোভার দারুণ ভক্ত কভিতোভা। বর্ষসেরা হয়ে মার্টিনার মতো গ্রেটদের কাতারে যেতে পেরে দারুণ উচ্ছ্বসিত এই চেক সুন্দরী,“প্লেয়ার অব দ্য ইয়ার জিতে সেরা খেলোয়াড়দের কাতারে স্থান পাওয়াটা, বিশেষ করে যেখানে নাভ্রাতিলোভার মতো তারকা রয়েছেন, আমার জন্য অশেষ সম্মানের। ২০১১ মৌসুমটা সবসময়েই আমার জন্য স্মরণীয় হয়ে থাকবে এবং এখান থেকেই নিজেকে সামনে এগিয়ে নেবো। ”

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘন্টা, ১৫ নভেম্বর, ২০১১


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।