ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান সফরে এবার বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
পাকিস্তান সফরে এবার বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল পাকিস্তান সফরে বাংলাদেশ। ছবি: বাংলানিউজ

ঢাকা: চলতি বছরের ডিসেম্বরে অনুষ্ঠিতব্য ইমার্জিং এশিয়া কাপের আসরে যোগ দিতে প্রথম সপ্তাহে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। গ্রুপ পর্বের প্রথম ম্যাচগুলো পাকিস্তানে অনুষ্ঠিত হবে বিধায় শুরুতেই সেখানে যেতে হচ্ছে লাল সবুজের যুবাদের। 

সোমবার (১৯ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে সংবাদ মাধ্যমকে এ তথ্য দেন বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন।

তিনি বলেন, ‘ইমার্জিং কাপে আমাদের দল অংশগ্রহন করবে।

আমাদের প্রথম রাউন্ডের খেলা পাকিস্তানে আয়োজন করা হয়েছে। ইমার্জিং কাপ মূলত ২টি দেশে হচ্ছে। স্বাগতিক দেশ একটি পাকিস্তান ও অন্যটি শ্রীলঙ্কা। আমাদের গ্রুপের প্রথম ম্যাচগুলো পাকিস্তানে পড়েছে। আমরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। আমরা আশা করছি ডিসেম্বরের প্রথম সপ্তাহে টুর্নামেন্টে অংশগ্রহনের জন্য বাংলাদেশ দল পাকিস্তানে যাবে। ’

এর আগে ২০১৫ সালের সেপ্টেম্বরে দুটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিতে করাচিতে যায় বাংলাদেশ নারী ক্রিকেট দল।

যদিও টুর্নামেন্টের সূচি এখনো চূড়ান্ত হয়নি। টুর্নামেন্টে অংশ নিতে সরকারি অনুমোদনের বিষয়ে ইতিমধ্যেই বিসিবি পদক্ষেপ নিয়েছে এবং তা প্রক্রিয়াধীন আছে বলেও জানান সিইও। বলেন ‘এটি একটি প্রক্রিয়া। এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদনের ব্যাপার আছে। আমরা সেদিকেই এগুচ্ছি। ’

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে যাওয়ার সময় সফরকারী শ্রীলঙ্কান ক্রিকেট দলের বাসে সন্ত্রাসী হামলার পর দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন বন্ধ করে দেয়া হয়। তবে ২০১৫ সাল থেকে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলতে পাকিস্তানে পা রেখেছে।

এছাড়া দেশটির ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ পিএসএলের ফাইনাল ম্যাচ যথাক্রমে লাহোর ও করাচিতে অনুষ্ঠিত হয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮ 
এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।