ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

অল্পের জন্য প্রাণে বেঁচে গেলো নিউজিল্যান্ডের ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১৯ ৪:২৭:০১ পিএম
প্লেন দুর্ঘটনা থেকে রক্ষা পেল ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

প্লেন দুর্ঘটনা থেকে রক্ষা পেল ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

ব্রাজিলের ফুটবল ক্লাব শাপেকোয়েন্সের সেই দুঃসহ স্মৃতি থেকে এখনও বের হতে পারেনি ক্রীড়াপ্রেমীরা। ২০১৬ সালের ২৯শে নভেম্বরে ভয়াবহ এক প্লেন দুর্ঘটনায় ব্রাজিলের এই ক্লাবের ১৯ খেলোয়াড় ও কর্মকর্তাসহ ৭১ জন নিহত হন। সেই শোকে হয়তো আরও নাম যুক্ত হয়ে যেত। কিন্তু ভাগ্যক্রমেই বেঁচে গেছে নিউজিল্যান্ডের একটি ক্রিকেট দল।

নিউজিল্যান্ডের প্রথম শ্রেণীর ক্রিকেট দল ওটাগো ভোল্টসের ক্রিকেটাররাই বেঁচে গেছেন এক প্লেন দুর্ঘটনা থেকে। স্থানীয় জনপ্রিয় সংবাদপত্র নিউজিল্যান্ড হেরাল্ড জানায়, ক্রাইস্টচার্চের হাগলি ওভালে ক্যান্টাবুরি ক্রিকেট ক্লাবকে ৪ উইকেটে হারিয়ে অকল্যান্ড এসেসের বিপক্ষে খেলতে যাওয়ার পথে বজ্রপাতের শিকার হয় ওটাগো ভোল্টসের খেলোয়াড় বহনকারী প্লেনটি। এসময় বেশ কয়েকবার কেঁপে ওঠে প্লেন। তবে ভাগ্য গুনেই কোনো ক্ষতি হয়নি প্লেনের।

প্লেনে থাকা দলটির অধিনায়ক, এই ঘটনাকে জীবনের সবচেয়ে বাজে অভিজ্ঞতা বলে জানিয়েছেন। বলেন, ‘আমাদের এই ফ্লাইটটা রোমহর্ষক ছিলো। ডানেডিন আসা পর্যন্ত খুব একটা স্বস্তি ছিল না আমাদের। আমার জীবনের সবচেয়ে বাজে ও ভয়াবহ অভিজ্ঞতা।’

এয়ার নিউজিল্যান্ডের মুখপাত্র হ্যানাহ সেয়ার্ল অবশ্য এটিকে স্বাভাবিক ঘটনা উল্লেখ করে বলেন, ‘প্লেনে বজ্রপাতের আঘাত নতুন কিছু নয়। এসবের কথা মাথায় রেখেই এয়ারক্রাফটগুলো প্রস্তুত করা হয়।’

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-11-19 16:27:01