ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
bangla news

প্রস্তুত সৌম্যর ব্যাট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১৯ ৩:৪৮:৫১ পিএম
সৌম্য সরকার। ছবি: বাংলানিউজ

সৌম্য সরকার। ছবি: বাংলানিউজ

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলে ফিরেই সৌম্য সরকার পান সেঞ্চুরি। রানের এই ধারাবাহিকতা অবশ্য বেশ কিছুদিন থেকেই ধরে রেখেছেন তিনি। পুরস্কার স্বরূপ ডাক পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজেও। সিরিজের প্রস্তুতিটাও বেশ ভালই হলো এই বাঁহাতি ব্যাটসম্যান।

২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া মূল সিরিজের আগে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে দুইদিনের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ ও ওয়েস্ট ইন্দিজ দল। আর এই ম্যাচেই রান পেয়েছেন সৌম্য। বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজ 'ফ্রন্ট' দলের বিপক্ষে ৭৮ রানের ঝকঝকে এক ইনিংস খেলেন তিনি।

রোববার  শুরু হওয়া এ প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ৩০০ রান তোলে সফরকারীরা। দ্বিতীয় দিন মাত্র ৩ রান যোগ করেই নিজেদের ইনিংস ঘোষণা করে দেয় ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার সাদমান ইসলাম অনিক ও সৌম্য সরকার দারুণ শুরু করেন। নিজেদের ব্যাটিং দ্বৈরথে ৩৪.২ ওভারের উদ্বোধনী জুটিতে যোগ করেন ১২৬ রান।

ব্যক্তিগত ৭৮ রানের মাথায় জোমেল ওয়ারিকানের বলে অ্যাম্ব্রিসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সৌম্য। ১০৩ বলের এই ইনিংসে ১০টি চার ও ৩টি বিশাল ছক্কার মার ছিল। এর একটি ছক্কায় বল মাঠের বাহিরে পাঠিয়ে হারিয়ে ফেলেন।

সৌম্য ফিরে গেলেও অপর প্রান্তে টিকে রয়েছেন সাদমান। তিনিও তুলে নিয়েছেন নিজের ফিফটি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত লক্ষ্য থেকে ৮৭ রান পিছিয়ে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ। হাতে আছে ৭ উইকেট। 

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-11-19 15:48:51