ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে সান্ত্বনার জয়টাও পেলো না বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
বিশ্বকাপে সান্ত্বনার জয়টাও পেলো না বাংলাদেশ ম্যাচ শেষে এই উদযাপনটা থাকেনি সালমা-খাদিজাদের। ছবি: সংগৃহীত

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজে চলমান নারী টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ থেকে শূন্যহাতেই ফিরতে হচ্ছে বাংলাদেশকে। গ্রুপ পর্বে প্রথম টানা তিন ম্যাচে হারের পর শেষ ম্যাচেও এলো না সান্ত্বনার জয়।  দক্ষিণ আফ্রিকার কাছে ৩০ রানে হেরে গেছে টাইগ্রেসরা।

স্থানীয় সময় রোববার (১৮ নভেম্বর) রাতে সেন্ট লুসিয়ার গ্রস ইসলেটে প্রোটিয়াদের দেওয়া ১১০ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫ উইকেট খরচায় ৭৯ রানে থেমে গেছে সালমা-রুমানাদের ইনিংস।

ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকা টপ অর্ডার ম্যারিজেন ক্যাপের ২৫, ওপেনার লিজলে লি’র ২১, লোয়ার অর্ডার কোল টাইরনের ১৮ ও অধিনায়ক ডেন ভ্যান নিকার্কের ১৭ রানের ভর করে নির্ধারিত ২০ ওভারে ১০৯ রানের সংগ্রহ পায়।

 

তাদের উইকেট খোয়াতে হয় ৯টি। বাংলাদেশের হয়ে সালমা খাতুন ৩টি, খাদিজাতুল কুবরা ২টি, রুমানা আহমেদ ও নাহিদা আক্তার নিয়েছেন ১টি করে উইকেট।

জয়ের জন্য ১১০ রান তাড়া করতে নেমে দলীয় ২৭ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় আনজু জেইন শিষ্যরা। চতুর্থ উইকেটে রুমানা আহমেদ ও নিগার সুলতানার ব্যাটে স্বপ্ন উঁকি দিলেও তা বাস্তবে রূপ দিতে পারেননি এই দুই ব্যাটসম্যান। ব্যক্তিগত ১৯ রানে সেখুখুনের বলে লুইসের হাতে ফারজানা ক্যাচ তুলে দিয়ে ফিরে যান। বাংলাদেশের দলীয় সংগ্রহ তখন ৫৪।

জয়ের বন্দরে পৌঁছাতে টাইগ্রেসদের তখন প্রয়োজন ৫৬ রান, হাতে উইকেট ৫টি। কিন্তু ততক্ষণে ওভার খরচা হয়ে গেছে ১৬টি। রুমানা (৩৪*) এক প্রান্ত ধরে রাখার চেষ্টা করলেও অন্য পাশে ব্যাটসম্যানরা অনেক চেষ্টা করেও রান রেট বাড়াতে পারেননি।

ফলাফল অনুমেয়। নির্ধারিত ২০ ওভার যখন শেষ হয়, তখন বাংলাদেশের স্কোরকার্ডে সাকুল্যে ৭৯ রান। ৩০ রানের জয় ধরা দেয় প্রোটিয়া শিবিরে।

দক্ষিণ আফ্রিকার হয়ে একটি করে উইকেট শিকারী হলেন মোসেলিন ডেনিয়েলস, ডেন ভ্যান নিকার্ক, সুনে লুস, মাসাবাতা ক্লাস ও সেখুখনে।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
এইচএল/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।