ঢাকা, শুক্রবার, ২৪ বৈশাখ ১৪২৮, ০৭ মে ২০২১, ২৪ রমজান ১৪৪২

ফুটবল

সুইজারল্যান্ডের কাছে পাত্তাই পেলো না বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
সুইজারল্যান্ডের কাছে পাত্তাই পেলো না বেলজিয়াম বেলজিয়ামের গোলরক্ষককে এভাবেই নাস্তানাবুদ করে ছেড়েছে সুইসরা-ছবি: সংগৃহীত

২০ মিনিট পর্যন্তও ম্যাচটা বেলজিয়ামের দিকেই হেলে ছিল। ২-০ গোলে এগিয়েও ছিলেন ইডেন হ্যাজার্ডরা। কিন্তু সুইসরা তখনও হাল ছাড়েনি। বরং বেলজিয়ামের জন্য ভয়ানক এক দুঃস্বপ্ন উপহার দিয়ে উয়েফা ন্যাশনস কাপে নিজেদের সেরাদের আসনে আসীন করেছে সুইসরা। ফিরতি লড়াইয়ের অবিশ্বাস্য নজির স্থাপন করে সুইসরা ম্যাচটা ৫-২ গোলে জিতে নিয়েছে।

সোমবার (১৯ নভেম্বর) ম্যাচের একদম শুরুতেই (৬৮ সেকেন্ড) গোল করে সুইসদের অপ্রস্তুত করে দেন বেলজিয়ামের থর্গান হ্যাজার্ড। ১৭তম মিনিটে ফের একবার সুইসদের হতাশায় ডুবান তিনি।

কিন্তু ম্যাচের আসল গল্প তখনও বাকি।

দুই গোল করে ডিফেন্সে হালকা ঢিলেমির চড়া খেসারত গুণে বেলজিয়াম। আর দারুণ এক জয় নিয়ে গ্রুপের শীর্ষে থেকে সেরা চারে পা রাখার দ্বারপ্রান্তে পৌঁছে যায় সুইসরা।

সুইজারল্যান্ডের ঘুরে দাঁড়ানোর শুরু হয় রিকার্দো রদ্রিগেসের পেনাল্টি গোল থেকে। বেলজিয়ামের নাসের চাদলি কেভিন এমবাবুকে ফাউল করলে পেনাল্টি পায় সুইজারল্যান্ড। আর তা দেখে সহজেই গোল আদায় করেন রদ্রিগেস।

ম্যাচের ৩১ মিনিটে বেলজিয়ামের জাল কাঁপিয়ে দেন হারিস সেফেরোভিচ। ডি-বক্সের ভেতর থেকে করা ওই গোলটি তার গোলক্ষুধা আরও বাড়িয়ে দেয়। করে বসেন দুর্দান্ত এক হ্যাটট্রিক।

প্রথমার্ধের শেষ ভাগে এদিমিলসন ফের্নান্দেসের ক্রস থেকে গোল করে সুইসিদের এগিয়ে থেকে বিরতিতে যাওয়ার স্বস্তি এনে দেন রদ্রিগেস। দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণ শানাতে থাকে সুইজারল্যান্ড। ৬২ মিনিটে গোলের দেখাও পেয়ে যায়। এবার গোল করেন নিকো এলভেদি।  

শেষ ১০ মিনিটে বেলজিয়ামের রক্ষণ তেড়েফুঁড়ে দেওয়ার জন্য মুহুর্মুহু আক্রমণে উঠে আসে সুইজারল্যান্ড। অবশেষে ম্যাচের শেষ ও নিজের হ্যাটট্রিক গোল পেয়ে যান সেফেরোভিচ।

এই জয়ে বেলজিয়াম আর সুইজারল্যান্ড উভয় দলের পয়েন্ট হলো ৯। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় উয়েফা ন্যাশনস লিগের শীর্ষ চারে পা রেখেছে সুইসরা।

বাংলাদেশ সময়: ০৭২৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa