ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জবি পুরষ্কার নিচ্ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ছবি: বাংলানিউজ

ঢাকা: ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এবং বার্জার এর যৌথ উদ্যোগে আয়োজিত আইইউবি-বার্জার আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দল।

রোববার (১৮ নভেম্বর) আয়োজকদের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

৭ থে‌কে ১১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের মাল্টিপারপাস হলে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় দল ১৪ পয়েন্টের মধ্যে ১৪ পয়েন্টই অর্জন করে। প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নেতৃত্ব দেন ২০১২-১৩ শিক্ষাবর্ষের বিবিএর (একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ) ছাত্রী রুমানা ফেরদৌস। এছাড়া রুমানা ফেরদৌস ব্যক্তিগতভাবে সবগুলো ম্যাচে জয় লাভ এবং সর্বোচ্চ ৭ পয়েন্ট অর্জন করে ‘সেরা বোর্ড প্লেয়ার’ নির্বাচিত হয়েছেন।

প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বুয়েট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ব্র্যাক ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, আইইউবি, প্রাইম এশিয়া ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, লিবারেল আর্টস ইউনিভার্সিটিসহ মোট ১৬টি বিশ্ববিদ্যালয়ের ৯৬ জন শিক্ষার্থী অংশ নেন।

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
এপি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।