ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আবুধাবি টেস্টে চালকের আসনে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
আবুধাবি টেস্টে চালকের আসনে পাকিস্তান নিউজিল্যান্ডের ১০টি উইকেট সমান ৫টি করে ভাগ করেন নেন পেসার হাসান আলী ও স্পিনার ইয়াসির-ছবি: সংগৃহীত

তিন টেস্ট সিরিজের প্রথমটির তৃতীয় দিন শেষেই চালকের আসনে আছে পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেতে শেষ দুই দিনে তাদের করতে হবে মাত্র ১৩৯ রান। হাতে আছে পুরো ১০ উইকেট।

আবুধাবিতে যদিও দ্বিতীয় দিন ভালো খেলার আভাস দিয়েছিল নিউজিল্যান্ড। পাকিস্তানকে প্রথম ইনিংসে ২২৭ রানে অলআউট করে এক উইকেট হারিয়ে ৫৬ রানে দিন শেষ করেছিল।

যেখানে প্রথম ইনিংসে মাত্র ১৫৩ রানে গুটিয়ে গিয়েছিল কিউইরা।

তৃতীয় দিন অবশ্য ১৯৩ রান যোগ করে ২৪৯ রানে দ্বিতীয় ইনিংসের সমাপ্তি টানে নিউজিল্যান্ড। ফলে পাকিস্তানের টার্গেট দাঁড়ায় মাত্র ১৭৬ রানের। আর এই সহজ লক্ষ্যে খেলতে নেমে কোনো ভুল করেননি দুই ওপেনার মোহাম্মদ হাফিজ ও ইমাম উল হক।

ইমাম ২৩ বলে ঝড়ো চারটি চারের সাহায্যে ২৫ রানে অপরাজিত থাকেন। হাফিজ ৮ রানে হার না মেনে মাঠ ছাড়েন।

এর আগে হাসান আলী ও ইয়াসির শাহ’র দাপুটে বোলিংয়ে দ্বিতীয় ইনিংসেও দাঁড়াতে পারেনি কিউইরা। হেনরি নিকোলস (৫৫) ও বিজে ওয়াটলিং (৫৯) হাফসেঞ্চুরি করে দলকে কোনো রকম স্কোর এনে দেন।

নিউজিল্যান্ডের ১০টি উইকেট সমান ৫টি করে ভাগ করেন নেন পেসার হাসান আলী ও স্পিনার ইয়াসির। ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট দখল করেন ডানহাতি হাসান। তবে অভিজ্ঞ ইয়াসিরের এটি ১৪তম ৫ উইকেট।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ১৮ নভেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।