ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

চার আইরিশ নারীর একইদিনে অবসর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
চার আইরিশ নারীর একইদিনে অবসর বাঁ থেকে ক্লার শিলিংটন, ইসোবেল জয়েস ও সেসেলিয়া জয়েস, সিয়ারা মেটক্যালফ-ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ড নারী ক্রিকেট দলে অদ্ভুদ এক ঘটনা ঘটলো। একই দিন অবসর নিলেন চার ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের হারের পর এমন ঘোষণা আসে।

অবসর নেওয়া এই চারজন হলেন ক্লার শিলিংটন, সিয়ারা মেটক্যালফ এবং যজম বোন ইসোবেল জয়েস ও সেসেলিয়া জয়েস।

এই চার নারী ক্রিকেটারই গত প্রায় দুই দশক ধরে আইরিশ জাতীয় দলকে সার্ভিস দিয়ে এসেছেন।

যেখানে ৩৭ বছর বয়সী শিলিংটনের অভিষেক হয়েছিল ১৯৯৭ সালে।

চলতি বছরের মে মাসেই শিলিংটন ও মেটক্যালফ জানিয়েছিলেন এটিই হবে তাদের শেষ টুর্নামেন্ট। তাই ম্যাচ শুরুর আগে দু’দলের ক্রিকেটাররা শিলিংটন ও মেটক্যালফকে গার্ড অব অনার প্রদর্শন করেন। জয়েস বোনরা অবশ্য ম্যাচ শেষে অবসরের ঘোষণা দেন।

১৯৯৯ সালে অভিষেক হওয়া অলরাউন্ডার ইসোবেল জাতীয় দলের হয়ে ৭৯টি ওয়ানডে ও ৫৫টি টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে ওপেনিং ব্যাটসম্যান সেসেলিয়া দুই বছর পর অভিষেক হয়ে ৫৭টি ওয়ানডে ও ৪৩টি টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন। ইসোবেল জাতীয় দলের ৬২টি ম্যাচে নেতৃত্বও দিয়েছেন।

এ বছরের শুরুতে আইরিশদের পুরুষ দল থেকে অবসরে গিয়েছিলেন জয়েস বোনদের ভাই এড জয়েস। তিনি আবার আয়ারল্যান্ডের পাশাপাশি ইংল্যান্ড জাতীয় দলের জার্সিও গায়ে চাপিয়েছিলেন। জয়েস পরিবারের পাঁচ ভাই-বোন আইরিশ ক্রিকেটে নিজেদের নাম লিখিয়েছেন। ২০০৬ থেকে ২০০৭ পর্যন্ত ৩টি ওয়ানডে খেলেছেন ডম ও গাস ২০০০ সালে একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ১৮ নভেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।