ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিসিবি একাদশের বিপক্ষে রান তুললো ক্যারিবীয়রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
বিসিবি একাদশের বিপক্ষে রান তুললো ক্যারিবীয়রা বাংলাদেশি বোলারদের উইকেট পেতে বেশ সংগ্রাম করতে হয়েছে।ছবি: উজ্জ্বল ধর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টেস্ট সিরিজের আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ ও ওয়েস্ট ইন্ডিজ। যেখানে টসে জেতা ক্যারিবীয়রা প্রথম দিন শেষে ৮৬.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০৩ রান করেছে। রুবেল হোসেনের নেতৃত্বে বাংলাদেশি বোলাররা উইকেট নিয়েছে ঠিকই, কিন্তু করতে হয়েছে বেশ সংগ্রাম।

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে শুরুটা অবশ্য দারুণ করে বিসিবি। প্রতিপক্ষের দলীয় ১১ রানে পেসার শফিউল ইসলাম বোল্ড করে মাঠ ছাড়া করান ওপেনার ও অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটকে।

এরপর অবশ্য কাইরন পাওয়েল ও শাহি হোপ দ্বিতীয় উইকেট জুটিতে ১৬৩ রান যোগ করেন। হোপ ১১২ বলে ১০টি চার ও ৩টি ছক্কায় ৮৮ রান করে স্বেচ্ছায় অবসরে যান।

৭২ করে ফজলে মাহমুদ রাব্বির বলে ফেরেন পাওয়েল। দিনের বাকিটা সময় অবশ্য স্বাগতিক বোলাররা দাপট দেখিয়েছে। সফরকারীদের আর কেউই হাফসেঞ্চুরি করতে পারেননি।

টেস্টে ডাক পাওয়া নাঈম হাসান সর্বোচ্চ ২টি উইকেট লাভ করেন। এছাড়া শফিউল, রুবেল, ফজলে মাহমুদ ও সৌম্য সরকার একটি করে উইকেট পান।

আগামী ২২ নভেম্বর চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ১৮ নভেম্বর, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।