ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিতেও অজিদের বাজে হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৮
টি-টোয়েন্টিতেও অজিদের বাজে হার সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়া দলের অবস্থাটা এমনই-ছবি: সংগৃহীত

বাজে সময় যেন কিছুতে পিছু ছাড়ছে না অস্ট্রেলিয়া ক্রিকেটের। তাইতো ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতেও বাজে হার বরণ করলো অ্যারন ফিঞ্চের দল। এদিন ২১ রানে হার মানে অজিরা।

কমনওয়েলথ গেমসের গোল্ডকোস্ট আয়োজনের কারারা ওভালে প্রথমবারের মতো ক্রিকেট খেলতে নামে অস্ট্রেলিয়া। যেখানে বৃষ্টির কারণে দু’দলের জন্য ১০ ওভার করে নির্ধারণ করা হয়।

প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১০৮ রান করে প্রোটিয়ারা। জবাব দিতে নেমে ৭ উইকেট হারিয়ে ৮৭ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা।

১০৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সফরকারী বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ২৩ বলে ৩৮ করেন গ্লেন ম্যাক্সওয়েল। ওপেনার ক্রিস লিন ১৪ রান করলেও আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

দ.আফ্রিকান বোলারদের মধ্যে দুটি করে উইকেট তুলে নেন পেসার লুনগি এনগিদি, ক্রিস মরিস ও আন্দিল ফেলুকওয়াও। একটি উইকেট পান তাবরাইজ শামসি।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক ফাফ ডু প্লেসিসের ১৫ বলে ২৭ ও ওপেনার কুইন্টন ডি ককের ১৬ বলে ২২ রানে ভর করে ভালো সংগ্রহ পায় প্রোটিয়ারা। এছাড়া ৮ বলে ১৯ রান করেন রেজা হেনড্রিক্স।

অজি পেসার নাথান কোল্টার-নাইল ও আন্দ্রে টাই দুটি করে উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ১৭ নভেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।