ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ছোটদের সঙ্গে ক্রিকেট যুদ্ধে বাশার-তাসকিনরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৮
ছোটদের সঙ্গে ক্রিকেট যুদ্ধে বাশার-তাসকিনরা ছবি: সংগৃহীত

ঢাকা: আকাশি নীল রঙের গেঞ্জি পরিহিত কয়েক হাজার কিশোর কিশোরীর কলরবে সকাল থেকেই মুখরিত মিরেপুর শের ই বাংলা স্টেডিয়ামের গ্যালারি। যার ব্যাপ্তিটা ছিলো গ্র্যান্ড স্ট্যান্ড থেকে শহীদ জুয়েল ও শহীদ মোস্তাক স্ট্যান্ড পর্যন্ত। কেউ আবার জায়গা করে নেয় গ্র্যন্ড স্ট্যান্ডের ঠিক ওপর তলায়। ছয়-চারের মাঝারি মাপের প্ল্যাকার্ড ও লাল সবুজের পতাকা হাতে উপস্থিত সবাই তুমুল হৈ হুল্লোরে নিজ নিজ দলকে সমর্থন জানিয়ে যাচ্ছিলেন।

সাদা-নীল এই দুই দলে বিভক্ত হয়ে সকাল ১১টায় হাবিবুল বাশারের নেতৃত্বাধীন নীল দল যখন মাঠে নামে, স্টেডিয়ামের গ্যালারি থেকে কিশোর কিশোরীর উল্লাস, করতালির শব্দ ও ধারাভাষ্যকারের সুরেলা ধারাভাষ্যে মনেই হয়নি এটি কোন প্রীতি ম্যাচ। যেন কোনো হাইভোল্টেজ আন্তর্জাতিক ম্যাচেরই পর্দা উঠছে।

ছবি: সংগৃহীত

১০ ওভারে প্রীতি ম্যাচে নীল দলের হয়ে বোলিংয়ের শুরুটা করেন নারী ক্রিকেট দলের পেসার সুরাইয়া আজমীম ছন্দা। সাদা দলের হয়ে ব্যাট হাতে তাকে মোকাবেলা করেন সাবেক টাইগার ব্যটসম্যান হান্নান সরকার। ক্লাসিক ব্যাটে দলকে সমৃদ্ধ সংগ্রহ এনে দিয়ে ৫ ওভার ব্যাটিং শেষে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যান হান্নান। এর মাঝেই ২ উইকেটের পতন হয়।  

হান্নান ফিরে গেলে তার স্থলাভিষিক্ত হন তাসকিন। পেসার হলেও আক্রমণাত্মক ব্যাটে ৪-৬ এর ঝলকে উপস্থিত কিশোরদের নিখাঁদ বিনোদনে বুদ করে রাখেন।

১০ ওভার শেষে সাদা দলের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ১০৮ রান। জয়ের জন্য ১০৯ রানের লক্ষ্যে খেলতে নেমে নির্ধারিত ১০ ওভারে সাকুল্যে সংগ্রহ দাঁড়ায় ৭৩ রান। জয়ে মাঠ ছাড়ে হান্নান-তাসকিনের সাদা দল। বিমল আনন্দে ম্যাচটি উপভোগ করলেন ইউনিসেফ’র সুবিধাবঞ্চিত কিশোর-কিশোরীর দল।

ছবি: সংগৃহীত

ইউনিসেফ বাংলাদেশ ও বিসিবি’র যৌথ আয়োজনে শনিবার (১৭ নভেম্বর) প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হয় ২০ নভেম্বর আন্তর্জাতিক শিশু দিবসকে সামনে রেখে। যেখানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ও দুই বর্তমানের সঙ্গে অংশ নেয় ইউনিসেফের সুবিধা বঞ্চিত কিশোর-কিশোরিরা।

সাবেকদের তালিকায় ছিলেন; নাইমুর রহমান দুর্জয়, আকরাম খান, মিনহাজুল আবেদীন, হাবিবুল বাশার সুমন ও হান্নান সরকার। আর বর্তমানদের তালিকায় ছিলেন; টাইগার স্পিডস্টার তাসকিন আহমেদ ও নারী দলের পেসার সুরাইয়া আজমীম ছন্দা।

তবে নান্নু- আকরাম-দুর্জয়রা ম্যাচে অংশ নেননি। হাবিবুল বাশার নীল দলের হয়ে নামলেও ৫ ওভার পরেই উঠে যান।   

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৮ 

এইচএল/এমকেএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।