ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হাইভোল্টেজ ম্যাচে স্পেনকে হারিয়ে দিল ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
হাইভোল্টেজ ম্যাচে স্পেনকে হারিয়ে দিল ক্রোয়েশিয়া হাইভোল্টেজ ম্যাচে স্পেনকে হারিয়ে দিল ক্রোয়েশিয়া-ছবি: সংগৃহীত

মাঠে বল দখল থেকে শুরু করে বল পজিশন, টোটাল পাস, অন টার্গেটে শট, এমন সবকিছুতে বেশ এগিয়ে ছিল স্পেন। তবে শেষ পর্যন্ত ভাগ্য তাদের সঙ্গে ছিল না। ফলে হাইভোল্টেজ রোমাঞ্চকর ম্যাচটি শেষ মুহূর্তের নাটকীয়তায় ৩-২ গোলে জিতে নেয় ক্রোয়েশিয়া।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দিবাগত রাতে উয়েফা নেশন্স লিগে ‘এ’ লিগের গ্রুপ-৪-এ ঘরের মাঠ জাগরেবে স্পেনকে আমন্ত্রণ জানায় ক্রোয়েশিয়া। এর আগে গত সেপ্টেম্বরে ক্রোয়েটদের ঘরের মাঠে পেয়ে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল লা রোহারা।

এদিন প্রথমার্ধ কোনো গোল না হলেও দু’দলই বেশ কয়েকটি গোল বঞ্চিত হয়। তবে বিরতির পর দুই মিনিটের ব্যবধানে দু’দল একটি করে গোলের দেখা পায়।

৫৪ মিনিটে ইভান পেরিসিচের হেডে বাড়ানো বল ডি-বক্সে ফাঁকায় পেয়ে গোল করে ক্রোয়েশিয়ার আনদ্রেই ক্রামারিচ। কিন্তু দুই মিনিট পরেই সমতায় ফেরে স্পেন। ইসকোর পাস পেয়ে কাছ থেকে বাঁ পায়ের শটে দলকে সমতায় ফেরান রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার দানি সেবাইয়োস।

পরে ৬৯ মিনিটে ফের এগিয়ে যায় দালিচের শিষ্যরা। তিন ইয়াদভাইয়ের গোলে ব্যবধান ২-১ করে দলটি। তবে ৭৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্প্যানিশদের স্বস্তি এনে দেন অধিনায়ক সার্জিও রামোস।

ম্যাচের নির্ধারিত সময় শেষেও ম্যাচটি ২-২ গোলে ছিল। তবে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ইয়োসিপ ব্রেকালোর শট দারুণ নৈপুণ্যে রুখে দিয়েও বিপদমুক্ত করতে পারেননি স্পেন গোররক্ষক ডেভিড ডি গিয়া। ফিরতি শটে জালে পাঠিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করার পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন ইয়াদভাই।

বাংলাদেশ সময়: ০৪৫৫ ঘণ্টা, ১৬ নভেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।