ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

লঙ্কানদের লিড পাইয়ে দিলেন রোশন সিলভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
লঙ্কানদের লিড পাইয়ে দিলেন রোশন সিলভা রোশন সিলভা-ছবি: সংগৃহীত

তিন ব্যাটসম্যানের ফিফটি আর লোয়ার অর্ডার থেকে সহায়ক ইনিংস মিলিয়ে ইংলিশদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ৪৬ রানের লিড পেয়েছে শ্রীলঙ্কা। তবে ব্যাট হাতে মূল ভূমিকাটা রেখেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান রোশন সিলভা। জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে কোনো রান না তুলেই দ্বিতীয় দিন শেষ করেছে ইংল্যান্ড।

১ উইকেট হারিয়ে ২৬ রান নিয়ে বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে প্রায় সারাদিন ব্যাট করে ৩৩৬ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। দলের ওপেনার দিমুথ কারুনারত্নের ব্যাট থেকে এসেছে ৬৩ রান আর মিডল অর্ডার ব্যাটসম্যান ধনাঞ্জয়া সিলভা করেছেন ৫৯ রান।

তবে লঙ্কানদের লিড পাইয়ে দিয়েছেন রোশন সিলভা। তার ৮৫ রানের ইনিংসে ভর করেই ৪৬ রানে এগিয়ে আছে লঙ্কানরা।

জবাবে দিনের শেষ ভাগে ব্যাট করতে নেমে নাইটওয়াচম্যান জ্যাক লিচকে নিয়ে বাকি ওভার পার করে দিয়েছেন ইংলিশ ওপেনার রোরি বার্নস।

শ্রীলঙ্কা ইনিংসের সেরা ব্যাটসম্যান অবশ্যই রোশন। শেষ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেওয়ার আগে টেল এন্ডারদের নিয়ে ১৭৪ বলে ৮৫ রানের দারুণ এক ইনিংস খেলে দলকে সম্মানজনক লিড পাইয়ে দিয়েছেন তিনি। মিডল অর্ডারে ব্যাট করতে নেমে দলের শেষ তিন ব্যাটসম্যানকে সঙ্গে নিয়ে ১২৫ রান যুক্ত করেছেন তিনি।  

ইংলিশদের হয়ে বল হাতে জ্বলে উঠেছেন স্পিনাররা। বিশেষ করে জ্যাক লিচ। ৭০ রানে ৩ উইকেট তুলে নিয়েছেন এই স্পিনার। আরেক স্পিনার আদিল রশিদ ৭৫ রানে ৩ উইকেট পেয়েছেন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৯০ রানে অলআউট হয়েছিল ইংল্যান্ড।

বাংলাদেশ সময় ২১১৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।