ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জিততে হলে ১৫ বছরের রেকর্ড ভাঙতে হবে জিম্বাবুয়েকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
জিততে হলে ১৫ বছরের রেকর্ড ভাঙতে হবে জিম্বাবুয়েকে বিশাল রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টেইলরের চওড়া ব্যাটের দিকেই তাকিয়ে থাকবে জিম্বাবুয়ে- ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটিতে জিততে হলে বিগত ১৫ বছরের রেকর্ড ভাঙতে হবে জিম্বাবুয়েকে। ২০০৩ সালে অ্যান্টিগা রিক্রিয়েশন গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৪১৮ তাড়া করে জিতেছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এটিই টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড। এরপর আর এমন ঘটনা দেখা যায়নি।

ঢাকা টেস্টে রেকর্ড রান তাড়া করে জেতা দেখা যাবে কী না সেটা সময়ই বলবে। তবে বাংলাদেশের সংগ্রহ কিন্তু ৪৪২।

জিততে হলে মাসাকাদজাদের করতে হবে ৪৪৩ রান। হাতে আছে চতুর্থ দিনের শেষ সেশনের সিংহভাগ ও পঞ্চম দিন।
 
দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড দক্ষিণ আফ্রিকার দখলে। ২০০৮ সালে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিকদের বিপক্ষে ৪১৪ রান তাড়া করে জয়ের বন্দরে নোঙর ফেলেছিল সফরকারী প্রোটিয়া শিবির।
 
আর তৃতীয় সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডটি অস্ট্রেলিয়ার দখলে। ১৯৪৮ সালে লিডসের হেডিংলিতে স্বাগতিক ইংলিশদের দেয়া ৪০৪ রানে লক্ষ্য তাড়া করে গৌরবের জয় ঘরে তুলেছিল অজি শিবির।
 
বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।