ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মধ্যাহ্ন বিরতি, বাংলাদেশ ৭৮/৪

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
মধ্যাহ্ন বিরতি, বাংলাদেশ ৭৮/৪ মধ্যাহ্ন বিরতি-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৫ রানে চার টপঅর্ডার ব্যাটসম্যানকে হারালো বাংলাদেশ। তবে মোহাম্মদ মিঠুন ও মাহমুদউল্লাহর ব্যাটিংয়ে ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ৭৮ রান করেছে বাংলাদেশ। যেখানে ২৯৬ রানের লিড নিয়েছে তারা।

এর আগে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হন বাংলাদেশের দুই ওপেনার ইমরুল কায়েস ও লিটন দাশ। কাইল জারভিসের করা ওভারের প্রথম বলে মাভুতাকে ইমরুল ক্যাচ দেওয়ার পর তৃতীয় ওভারে বোল্ড হয়ে ফেরেন লিটন।

 

প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মুমিনুল হকও টিকতে পারেননি। ট্রিপানোর বলে ফেরেন তিনি। আর ডাবল সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম ব্যক্তিগত ৭ রানে ডোনাল্ড ট্রিপানোর বলে বিদায় নেন।

সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন জিম্বাবুয়েকে দ্বিতীয় ইনিংসে ফলোঅন না করিয়ে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। যদিও তৃতীয় দিনের শেষে জিম্বাবুয়ের প্রথম ইনিংস শেষ হলে ধারণা করা হয়েছিল সফরকারীদের ফের ব্যাটিং করাবে টাইগাররা।

বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে মুশফিকুর রহিমের রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরি (২১৯) ও মুমিনুল হকের সেঞ্চুরিতে (১৬১) ৭ উইকেট হারানোর পর ৫২২ রানের বড় সংগ্রহের পর ইনিংস ঘোষণা করে।

জবাবে ব্র্যান্ডন টেইলরের সেঞ্চুরি (১১০) স্বত্ত্বেও ৩০৪ রানে থামে জিম্বাবুয়ে। ফলে ২১৮ রানে প্রথম ইনিংসে পিছিয়ে থাকে হ্যামিল্টন মাসাকাদজা ও তার দল।

বাংলাদেশি বোলারদের মধ্যে টানা ৩ ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নেওয়ার কীর্তি গড়েন স্পিনার তাইজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, ১৪ নভেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।