ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিব-এনামুলের পাশে তাইজুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
সাকিব-এনামুলের পাশে তাইজুল পাঁচ উইকেট এনে দেওয়া বলটিকে স্মারক হিসেবে নিচ্ছেন তাইজুল ইসলাম-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জিম্বাবুয়ের বিপক্ষে চলতি টেস্ট সিরিজের টানা তিন ইনিংসে ৫ উইকেট শিকার করে সাকিব আল হাসান ও এনামুল হক জুনিয়রের কীর্তিতে ভাগ বসালেন টাইগার বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। সাদা পোষাকে লাল-সবুজের হয়ে টানা তিন ইনিংসে ৫ উইকেট পাওয়া বোলার তারা তিনজনই।

গেল ৩-৬ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে সিলেট সিরিজের টেস্টের প্রথম ইনিংসে তাইজুল নেন ৬ উইকেট। কম যাননি দ্বিতীয় ইনিংসেও।

একে একে ৫ জিম্বাবুইয়ানকে নিজের শিকারে পরিণত করে মোট সংগ্রহটা নিয়ে যান ১১তে।  এরপর মঙ্গলবার (১৩ নভেম্বর) শের-ই-বাংলায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে তাইজুল নেন ৫ উইকেট।
 
বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ২০০৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিন ইনিংসে ৫ ও তার বেশি উইকেট নিয়ে তিন ইনিংসে মোট ১৮টি উইকেট শিকার করেছিলেন এনামুল হক জুনিয়র।  এর তিন বছর পর ২০০৮ সালে দক্ষিণ অফ্রিকা সফরে গিয়ে এনামুলের কীর্তিতে ভাগ বসান সাকিব আল হাসান। তিন ইনিংসে নেন ১৬ উইকেট।

বাংলাদেশ সময় ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।