ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে সালমা-আয়শাদের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
বৃষ্টিবিঘ্নিত ম্যাচে সালমা-আয়শাদের হার ছবি: সংগৃহীত

এশিয়া কাপ জয়ের পর আয়ারল্যন্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়। এরপরই বিশ্বকাপ বাছাই পর্বের সেরা হয়ে এক প্রকার চমকে দেয়া বাংলাদেশ নারী ক্রিকেট দল নারী টি-২০ বিশ্বকাপে একেবারেই অচেনা। আসরের প্রথম ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬০ রানের বড় হারের পর দ্বিতীয় ম্যাচেও হেরেছে সালমা-রুমানারা।

গ্রুপ ‘এ’-এর নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৭ উইকেটের ব্যবধানে হারে বাংলাদেশ নারী দল। ৩৯ বল হাতে রেখেই এই জয় পায় ইংলিশ নারী দল।

 

ছবি: সংগৃহীত

মঙ্গলবার (১৩ নভেম্বর) ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। কিন্তু শুরুতেই সমস্যায় পড়ে লাল-সবুজের জার্সিধারীরা। দলীয় ২ রানেই ওপেনার শারমিন সুলতানা (০) ফেরেন। দলীয় মাত্র এক রান যোগ হতেই ফেরেন ফারজানা হকও (০)। একা হাতে লড়ে যান আরেক ওপেনার আয়শা রহমান। ৪ জন ক্রিকেটার শূন্য রানে ফিরে গেলে বাংলাদেশের স্কোর এক সময় দাঁড়ায় ৫৩ রানে ৬ উইকেট।

সেখান থেকে জাহানারা আলমের ৭ বলে ১২ রানের এক ঝটিকা ইনিংসে দলীয় সংগ্রহ নির্ধারীত ২০ ওভারে দাঁড়ায় ৯ উইকেট হারিয়ে ৭৬ রান।

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের হয়ে একাই ৩ উইকেট নেন ক্রিস্টি গরডোন। এছাড়া একটি করে উইকেট নেন নাটালি স্কিভার, আনয়া স্রুবসোল, লিনসে স্মিথ ও সোফি একলেকটন।  

সহজ এই লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ডের শুরুটিও ভালো হয়নি। দলীয় রানের খাতা না খুলতেই ফেরেন ওপেনার ড্যানিল ওয়েট। ১৩ রানে ও ৫১ রানে আরও দুটি উইকেট হারিয়ে ফেললেও জয়ে পৌঁছাতে বেগ পেতে হয়নি ইংলিশদের। তবে মাঝে বৃষ্টি বাধা আসায় ৬৪ রানেই ম্যাচ থেমে যায়। তবে বাংলাদেশের থেকে এগিয়ে থাকায় ডাক ওয়াথ ও লুইস পদ্ধতিতে ৭ উইকেটের জয় পায় ইংল্যান্ড।   

বাংলাদেশের হয়ে ২টি উইকেট নেন সালমা খাতুন। এক উইকেট নেন খাদিজা তুল কুবরা।  
 
বাংলাদেশ সময়: ০৫৩৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।