ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিংয়ের আগেই স্কোর বোর্ডে যোগ হলো ১০ রান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
ব্যাটিংয়ের আগেই স্কোর বোর্ডে যোগ হলো ১০ রান! ভারত-পাকিস্তান ম্যাচ। ছবি: সংগৃহীত

লক্ষ্য ১৩৪ রান। ব্যাটিংয়ে নামবে ভারতীয় নারী দল। কিন্তু অবাক করা বিষয় দেখা গেলো, আগে থেকেই তাদের রানের খাতায় যোগ হয়ে আছে ১০ রান। তবে এই ১০রান আম্পায়ারদের কাছ থেকে এক প্রকার উপহার হিসেবেই পায় ভারত।

ওয়েস্ট ইন্ডিজে চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যায় এই ঘটনা। রোববার (১১ নভেম্বর) গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান।

এদিন টস হেরে আগে ব্যাটিং করে পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৩ রান তোলে তারা।

হাফ সেঞ্চুরি করেন বিসমাহ মারুফ ও নিদা দার।  কিন্তু এই রানের পরও ম্যাচে তেমন কোনো প্রতিদ্বন্দিতাই করতে পারেনি পাকিস্তান। পুরোটাই তাদের ভুলে। আর তাদের ভুলের সুবিধা পেয়ে ভারতের নারী দল ১৯ ওভারে ৩ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায়।

আসল ঘটনা ঘটে পাকিস্তানের ব্যাটিং ইনিংসে। পাকিস্তানি ব্যাটসম্যানদের আম্পায়াররা সতর্ক করার পরও রান নেওয়ার সময় পিচ মারিয়ে যান দুবার। আর তাতেই জরিমানার খড়গে পড়ে দলটিকে। প্রতিবার পিচ মারানোর জন্য ৫ রান করে জরিমানা করা হয় দলটিকে। আর সেই রান যোগ হয় ভারতের স্কোর বোর্ডে।

ইনিংসের ১৩তম ওভারে বিসমাহ মারুফ ও নিদা দার জুটিকে সতর্ক করার পরও ১৮তম ওভারে আবারও পিচের উপর দিয়ে রান নেন তারা। শুধু রান জরিমানাতেই শেষ হচ্ছে না এই দুই ব্যাটসম্যানের শাস্তি। ম্যাচ রেফারি আরও বড় শাস্তি শোনাবেন তাদের।

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।