ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিক-মুমিনুলের উচ্ছ্বসিত প্রশংসায় জারভিস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
মুশফিক-মুমিনুলের উচ্ছ্বসিত প্রশংসায় জারভিস উচ্ছ্বসিত জারভিস। ছবি: বাংলানিউজ

ঢাকা: মিরপুরে সিরিজের শেষ টেস্টের প্রথম সেশনেই কিলারের ভুমিকায় অবতীর্ণ হন জিম্বাবুইয়ান পেসার কাইল জারভিস। দলীয় ২৬ রানে বাংলাদেশের  চলে যাওয়া ৩ উইকেটের মধ্যে তারই ছিল দুটি (ইমরুল ০, লিটন ৯)। ডানহাতি এই পেসারের শেষ সেশনেও তুলে নেন একটি উইকেট (তাইজুল ইসলাম ৪)।

কিন্তু দিন শেষে তার একটি আফসোস থেকেই গেছে। মুশফিকুর রহিম-মুমিনুল হক তারই নাকের ডগার ওপরে দৃঢ় ব্যাটে তুলে নেন সেঞ্চুরি।

৪র্থ উইকেটে গড়েন দেশের সর্বোচ্চ ২৬৬ রানের জুটি। যা মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামেরও এ যাবতকালের বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। কাজেই তাদের উচ্ছ্বসিত প্রশংসা না করে পারলেন না সেই জারভিসও।

রোববার (১১ নভেম্বর) প্রথম দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, ‘আমার মনে হয় সকালে উইকেটে আর্দ্রতা ছিলো। সিমারদের জন্য উইকেট তুলে নেয়া কাজটি বেশ সহজ ছিলো। কিন্তু মুমিনুল, মুশফিককে ক্রেডিট দিতেই হয়। কারণ তারা কঠিন সময়েও অসাধারণ ব্যাটিং করেছে। অবশ্যই কৃতিত্বটি তাদের। তা না হলে ওই সময় খুব সহজেই ওরা ৫ থেকে ৬টি উইকেট হারাতে পারতো। ’

২৬ রানে মাহমুদউল্লাহদের ৩ উইকেট ফেলে দিয়ে প্রথম সেশনটি নিজেদের করে নিলেও দিনের বাকি সময় স্বাগতিকরা নিজেদের মতোই খেলেছে উল্লেখ করে জারভিস বলেন, ‘ছোট সেশনটি আমাদের জন্য পর্যাপ্ত ছিলো না। আমরা প্রথম সেশনে জিতেছি কিন্তু দিনের সিংহভাগই ওদের দখলে ছিলো। তবে সম্ভবত প্রথম ও একেবারে শেষ মুহুর্তটি ছিলো আমাদের দখলে। ’

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮ 
এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।