ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তবু মুমিনুলের একটু আফসোস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
তবু মুমিনুলের একটু আফসোস মুমিনুল হক। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: জিম্বাবুয়ের বিপক্ষে ২শত রান করতে না পারার আফসোস নয়। ব্যক্তিগত কোনো কারণে নয় বরং তার আফসোসটা দলের জন্য। কেননা ব্যক্তিগত ১৬১ রানে তার ফিরে যাওয়ায় টাইগাররা একটি উইকেট বেশি হারিয়েছে যা এখন তাকে পোড়াচ্ছে এবং একই সঙ্গে আফসোসও কাজ করছে।

রোববার (১১নভেম্বর) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে তিনি নিজের এই আফসোসের কথা জানান।

মুমিনুল বলেন, ‘একটু আফসোস আছে।

আমার জন্য একটা উইকেট বেশি পড়ে গেছে। আমি তো আউট হয়েছি  সাথে আরেকটি উইকেট পড়েছে। দলের জন্য শেষের দিকে আরেকটু খেলতে পারলে ভাল হতো। এইটুকু আফসোস আছে আর কোন আফসোস নেই। এটাই আমাকে একটু পোড়াচ্ছে, খারাপ লাগছে। ’

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনেই মুমিনুল যে শতকটি হাঁকিয়েছেন সেটি ছিলো তার ক্যারিয়ারের সপ্তম। তবে শতক হাঁকিয়েই তিনি বসে ছিলেন না। টেনে নিয়ে গেছেন দেড়শোরও ওপরে। সম্ভাবনা তৈরী করেন ২শ রানেরও। আর  শতক থেকে এই পর্যন্ত আসার  পেছনে মুশফিকের দারুণ অবদান আছে বলে অকপটে স্বীকার করলেন প্রিন্স অব কক্সবাজার।

বলেন, ‘আমার ক্ষেত্রে মুশফিক ভাই খুব সাহায্য করেছে। তিনি আমারে ভাল গাইড করেছেন। আমি মাঠে অনুভব করেছি কেনো সে বাংলাদেশের সেরা পাঁচ ক্রিকেটারের একজন। মাঠে খেলার সময় এই জিনিসটা আমাকে খুব নাড়া দিয়েছে। উনার কিছু কিছু অ্যাডভাইস, গাইডেন্স এত ভাল ছিলো, আমাকে ব্যাটিংয়ের সময় অনেক সাহায্য করেছে। ওনার সাহায্যটা খুব গুরুত্বপূর্ণ ছিল আমার ইনিংসে। ’

চতুর্থ উইকেটে ‍মুমিনুল ও মুশফিকের রেকর্ড ২৬৬ রানের জুটিতেই জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম দিন শেষে ৫ উইকেটে ৩০৩ রান সংগ্রহ করে স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
এইচএল/এমকেএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad