ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মিঠুন যখন ২০ নাম্বার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৮
মিঠুন যখন ২০ নাম্বার অভিষেক টেস্টে ব্যাটিং নেমেই ডাক মেরেছেন মিঠুন-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অভিষেক টেস্টে ব্যাটিং নেমেই ডাক মেরেছেন (০ রান) বাংলাদেশের এমন ব্যাটসম্যানের সংখ্যা এতদিন ছিলো ১৯ জন। সেই সংখ্যাটি এবার ২০-এ নিয়ে গেলেন টাইগার টপঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন।

রোববার (১১ নভেম্বর) শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে চারে নেমে রানের খাতা না খুলেই ডোনাল্ড ট্রিপানোর বলে টেইলরের ক্যাচ বনে গেলেন।

মিঠুনের আগে এই তালিকায় আছেন, আব্দুর রাজ্জাক, আলমগীর কবির, ইলিয়াস সানী, এনামুল হক জুনিয়র, ফাহিম মুনতাসির, হাসিবুল হোসেন শান্ত, জহুরুল ইসলাম অমি, কামরুল ইসলাম রাব্বি, মোহাম্মদ সেলিম, মোহাম্মদ শরীফ, নাজমুল হোসেন, নাজমুল ইসলাম অপু, নুরুল হাসান, বিকাশ রঞ্জন দাস, শুভাগত হোম, সোহরাওয়ার্দী শুভ, শুভাশীষ রায়, তাইজুল ইসলাম ও জিয়াউর রহমান।

শের ই বাংলায় হ্যামিল্টন মাসাকাদজাদের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর এই ম্যাচে মিঠুনের আগে ক্রিজ ছাড়া হয়েছেন আরও দুই টাইগার ব্যাটসম্যান। একজন ইমরুল কায়েস, অপরজন লিটন দাস। রানের খাতা না খুলেই ইমরুল ফিরেছেন কাইল জারভিসের শর্ট ফুল ডেলিভারিতে ইনসাইড এজ হয়ে। সেই জার্ভিসই লিটনকে ব্যক্তিগত ৯ রানে মাভুতার ক্যাচে পরিণত করেছেন।

প্রথম দিনের প্রথম সেশনেই দলীয় ২৬ রানে ৩ উইকেট হারিয়ে নিদারুণ চাপে পড়া বাংলাদেশকে এখন নিজেদের প্রথম ইনিং পথ দেখাচ্ছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ১১ নভেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।