ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ভারতের ব্যাটিং প্রদর্শনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১১

কলকাতা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রাহুল দ্রাবিড়ের শতকে বড় সংগ্রহের পথে ভারত। প্রথম দিন শেষে তাদের সংগ্রহ পাঁচ উইকেট হারিয়ে ৩৪৬ রান।



৭৩ রানে ব্যাট করছেন ভিভিএস লক্ষ্মণ।

ভারত প্রথম ইনিংস: ৩৪৬/৫ (৮৭.৩ ওভার)

ইডেন গার্ডেনে টস জিতে ব্যাট করতে নেমে স্বাগতিকদের ভাল সূচনা এনে দেন গৌতম গম্ভীর ও বীরেন্দ্র শেবাগ। ব্যক্তিগত ৩৮ রানে শেবাগকে আদ্রিয়ান ব্যারাথের ক্যাচে পরিণত করেন সাজঘরে ফেরত পাঠান পেসার ড্যারেন স্যামি। তবে ক্যারিবিয়দের এই উল্লাস স্থায়ী হয়নি। প্রথম চার জুটিতেই রান আসায় দিন প্রথম দিনেই অবস্থান শক্ত করে নেয় স্বাগতিকরা।

প্রথম জুটিতে গম্ভীর ও শেবাগ ৬৬, দ্বিতীয় জুিটতে গম্ভীর ও রাহুল দ্রাবিড় ৮৩, তৃতীয় জুটিতে দ্রাবিড় ও শচীন টেন্ডুলকার ৫৬ এবং চতুর্থ জুটিতে দলীয় ইনিংসে ১৪০ রান যোগ করেন দ্রাবিড় ও লক্ষ্মণ। ব্যাটিং প্রদর্শনীর দিনে স্বাগতিকদের একটাই আফসোস শচীন টেন্ডুলকারের শততম সেঞ্চুরির দেখা না পাওয়া। ৩৯ রানে দেবেন্দ্র বিশুর বলে মারলন স্যামুয়েলসের তালুবন্দী হয়ে বিদায় নেন শচীন।

রাহুল দ্রাবিড় ১১৯ রান করেন। এছাড়া ৬৫ রান আসে গম্ভীরের ব্যাট থেকে।

ফিদেল অ্যাডওয়ার্ডস, ড্যারেন স্যামি, কেমার রোচ, দেবেন্দ্র বিশু ও ক্রেগ ব্রাফেট প্রত্যেকেই পেয়েছেন একটি করে উইকেট।
 
বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ১৪ নভেম্বর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।