ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে একধাপ এগিয়ে সাতে নাহিদা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে একধাপ এগিয়ে সাতে নাহিদা নাহিদা আক্তার-ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে নারী বোলারদের তালিকায় আগেই সেরা দশে স্থান পেয়েছেন বাংলাদেশের দুই বোলার রুমানা আহমেদ ও নাহিদা আক্তার। এবার নতুন প্রকাশিত তালিকায় একধাপ উন্নতি হয়েছে নাহিদার। আর আগের মতোই ছয়ে আছেন রুমানা। 

আজ শুক্রবার (৯ নভেম্বর) আইসিসির প্রকাশিত র‍্যাংকিংয়ের নতুন তালিকায় নারী ক্রিকেটারদের টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বোলারদের তালিকায় আগের মতোই ৬ নম্বরে আছেন রুমানা আহমেদ। তার রেটিং পয়েন্ট ৬০২।

আর ৫৯৩ রেটিং পয়েন্ট নিয়ে একধাপ এগিয়ে সাতে আছেন নাহিদা আক্তার। তাকে জায়গা করে দিতে আটে নেমে গেছেন পাকিস্তানের নিদা দার (৫৯২)।

৭২৪ রেটিং পয়েন্ট নিয়ে আগের মতোই শীর্ষে আছেন অজি বোলার মেগান স্কাট। দ্বিতীয় স্থানে থাকা ভারতীয় নারী বোলার পুনম যাদবের রেটিং পয়েন্ট ৬৫৬। তৃতীয় স্থানে আছেন ক্যারিবীয় তারকা হেইলে ম্যাথুস (৬২১)। একধাপ পিছিয়ে চারে নেমে গেছেন পাকিস্তানের আনাম আমিন (৬০৮)।  

পাঁচ নম্বরে নিজের জায়গা অক্ষুণ্ণ রেখেছেন ইংলিশ বোলার ড্যানিয়েলে হ্যাজেল (৬০৪)। নয় ও দশে আগের মতোই আছেন যথাক্রমে- অজি বোলার অ্যালিসে পেরি (৫৯০) ও কিউই বোলার লেই ক্যাসপেরেক (৫৮৫)।

এদিকে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের তালিকায় বাংলাদেশের হয়ে সেরা রেটিং পয়েন্ট শামিমা সুলতানার। ৪৫৬ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার ২৭ নম্বরে আছেন তিনি। আরেক তারকা নারী ক্রিকেটার সালমা খাতুন আছেন ৩৪ নম্বরে। ৩৮ নম্বরে আছেন ফারজানা হক এবং ৩৯ নম্বরে রুমানা আহমেদ। এই তালিকার শীর্ষে আছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান সুজি ব্যাটিস (৬৮২ রেটিং পয়েন্ট)।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।