ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির পথেই হাঁটছেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৮
মেসির পথেই হাঁটছেন রোনালদো! ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সিতে আর দেখা যায়নি আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড লিওনেল মেসিকে। জাতীয় দলে এক প্রকার অনীহাই দেখাচ্ছেন মেসি। তার পথেই কী হাঁটছেন বর্তমান ফুবল বিশ্বের আরেক তারকা পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদোও?

উয়েফা নেশন্স লিগে পর্তুগালের হয়ে শেষ দুই ম্যাচে দলে ছিলেন না রোনালদো। মেসির মতো তাকেও রাশিয়া বিশ্বকাপের পর আর জাতীয় দলের হয়ে মাঠে দেখা যায়নি।

বিশ্বকাপে শেষ ষোলোতে উরুগুয়ের কাছে হেরে ছিটকে পড়ার পর থেকেই জাতীয় দলের বাইরে আছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

পর্তুগালের হয়ে এখন পর্যন্ত ১৫৪টি ম্যাচ খেলে করেছেন ৮৫ গোল। ২০১৬ সালে পর্তুগালের ইউরো জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই ফরোয়ার্ড। ১৭ নভেম্বর ইতালি ও ২০ নভেম্বর  পোল্যান্ডের মুখোমুখি হবে পর্তুগাল। যথারীতি এই ম্যাচগুলোতেও দলে নেই রোনালদো।

পর্তুগাল কোচ ফের্নান্দো সান্তোসের দাবী, রোনালদো নিজেই তাকে অনুরোধ করেছেন ২০১৯ পর্যন্ত জাতীয় দলে বিবেচনায় না রাখতে। সে কারণেই দুই ডিফেন্ডার জোসে ফন্তে ও রাফায়েল গেরেইরো এবং দুই মিডফিল্ডার আন্দ্রে গোমেস ও জোয়াও মারিওকে দলে ফিরিয়েছেন কোচ।

এমনকি সামনে ইতালি ও পোল্যান্ডের বিপক্ষে উয়েফা নেশনস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচেও দলে থাকবেন না রোনালদো।  
 
বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।