[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

নিষেধাজ্ঞার দ্বারপ্রান্তে অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ৭:০৪:০৩ পিএম
জেমস অ্যান্ডারসন। ছবি: সংগৃহীত

জেমস অ্যান্ডারসন। ছবি: সংগৃহীত

আর দুটি ডিমেরিট পয়েন্ট তার নামের পাশে যোগ হলেই এক টেস্ট নিষিদ্ধ হবেন ইংল্যান্ডের তারকা পেসার জেমস অ্যান্ডারসন। গল টেস্টে সব শেষ এক ডিমেরিট পয়েন্ট যোগ হয় তার নামের পাশে। এর আগে ওভালে ভারতের বিপক্ষেও পান এক ডিমেরিট।

শ্রীলঙ্কার বিপক্ষে চলতি গল টেস্টের দ্বিতীয় দিন বুধবার (৭ নভেম্বর) আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে এই শাস্তি পান অ্যান্ডারসন। শ্রীলঙ্কার ইনিংসের ৩৯তম ওভারে পিচের ওপর দিয়ে দৌড়ানোয় অ্যান্ডারসনকে সতর্ক করেন আম্পায়ার ক্রিস গ্যাফানি। কিন্তু তা মনোপুত হয়নি ইংলিশ পেসারের। অসন্তোষ প্রকাশ করে মাটিতে সজোরে বল ছুড়ে মারেন তিনি।

আর এই ঘটনা জন্যই অ্যান্ডারসনকে শাস্তি দেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। বৃহস্পতিবার (৮ নভেম্বর) আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অ্যান্ডারসনের এই  শাস্তির বিষয়টি জানানো হয়। দোষ স্বীকার করে শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

২০১৬ সালের সেপ্টেম্বরে আইসিসি নতুন কোড অব কন্ডাক্ট এর আওতায় কোনো ক্রিকেটারের নামের পাশে দুই বছরের মধ্যে চার ডিমেরিট পয়েন্ট পেলে একটি টেস্ট কিংবা ২টি ওয়ানডে বা ২টি টি-টোয়েন্টি (যেটা আগে আসবে) নিষিদ্ধ হতে হবে সংশ্লিষ্ট খেলোয়াড়কে। এরই মধ্যে অ্যান্ডারসনের নামের পাশে ২ ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে। আর ২ ডিমেরিট যোগ হলেই শাস্তির মুখে পড়তে হবে তাকে। 

অ্যান্ডারসন শাস্তি পেলেও দল ইংল্যান্ড গলে কিছুটা ভালো অবস্থানেই আছে। স্বাগতিকদের সামনে ৪৬২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ইংল্যান্ড। লঙ্কানদের হাতে আছে ১০ উইকেট। তৃতীয় দিন শেষে লঙ্কানরা তুলেছে ১৫ রান। দিমুথ করুনারত্নে ৭ রান ও কুশল সিলভা ৮ রানে অপরাজিত আছেন। তাদের হাতে আছে আরও দুদিন। তবে পিচ কিছুটা হলেও কথা বলবে ইংল্যান্ডের হয়ে এমনটাই বলছেন বিশেষজ্ঞরা।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট ইংল্যান্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache