[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
bangla news

খুলনাকে হটিয়ে ৬ বছর পর চ্যাম্পিয়ন রাজশাহী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ৩:১৩:১১ পিএম
চ্যাম্পিয়ন রাজশাহী। ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন রাজশাহী। ছবি: সংগৃহীত

অবশেষে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) খুলনার রাজত্বের পতন হলো। ৬ বছর পর রেকর্ড ছুঁয়ে ২০১৮-১৯ মৌসুমের নতুন চ্যাম্পিয়ন হলো রাজশাহী বিভাগ। বরিশাল বিভাগকে ৬ উইকেটে হারিয়ে সবচেয়ে বেশিবার (৬ বার) চ্যাম্পিয়ন হওয়ার তালিকার শীর্ষে উঠে এলো রাজশাহী।

পুরো এনসিএলেই অপরাজিত থেকেই শিরোপা তুলে ধরল রাজশাহী। ৬ ম্যাচ খেলে ২ জয় ও ৪ ড্রয়ে ৩৪.৮১ পয়েন্টে প্রথম স্তরে সবার ওপরে থেকে শ্রেষ্ঠত্ব আদায় করল তারা।

শিরোপার সম্ভাবনা নিয়েই বুধবারের খেলা শেষ করে রাজশাহী। বরিশালের বিপক্ষে চতুর্থ ও শেষ দিন তাদের প্রয়োজন ছিল মাত্র ১০২ রান। জুনায়েদ সিদ্দিকীর সেঞ্চুরিতে এই রান তুলতে মোটেই বেগ পেতে হয়নি নতুন চ্যাম্পিয়নদের।

জয়ের জন্য রাজশাহীর সামনে ২৮৪ রানের লক্ষ্য দেয় বরিশাল। ২ উইকেটে শেষ দিন ১৮২ রানে মাঠে নামে তারা। আগের দিনের জুনায়েদ ৬৫ ও জহুরুল ২৫ রানে অপরাজিত থেকে চতুর্থ দিন মাঠে নামেন।

৯৮ বলে জহুরুল ফিফটি হাঁকালেও শেষ পর্যন্ত থাকতে পারেননি। ৬৪ রানে মোসাদ্দেক হোসেনের হাতে উইকেট দেন রাজশাহী অধিনায়ক। ফরহাদ হোসেন বিদায় নেন মাত্র ৪ রানেই। তবে উইকেটে থাকা জুনায়েদ ১৬৪ বলে ১৩ চারে সেঞ্চুরি করে অপরাজিত ১২০ রান করে মাঠ ছাড়েন।

এর আগে ২০১১-১২ মৌসুমে শেষবার জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হয়েছিল রাজশাহী।ছয় বছরের বেশি সময় পর টায়ার ১-এ থাকা রাজশাহী জাতীয় লিগে চ্যাম্পিয়ন হলো। আগের তিন বছর টানা চ্যাম্পিয়ন ছিল খুলনা।

দুই ইনিংস মিলিয়ে ১৯৮ রান করা জুনায়েদ হন ম্যাচসেরা।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
এমকেএম/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache