ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কমতে পারে স্মিথ-ওয়ার্নারদের শাস্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৮
কমতে পারে স্মিথ-ওয়ার্নারদের শাস্তি ছবি: সংগৃহীত

চলতি বছরের মার্চে অস্ট্রেলিয়া ক্রিকেটে নেমে আসে ঘোর অন্ধকার। কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের জন্য নিষিদ্ধ হন দায়িত্বে থাকা অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। নয় মাসের জন্য নিষিদ্ধ হন ক্যামেরন ব্যানক্রফট। দায়িত্ব ছাড়েন প্রধান কোচ ড্যারেন লেহম্যান। এরপর থেকেই ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অবস্থা।

প্রথম দিকে কঠোর অবস্থানে গেলেও পরবর্তীতে স্মিথ-ওয়ার্নারদের ঘরোয়া ক্রিকেটের অনুমতি দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে এবার আরও নমনীয় হতে যাচ্ছে বোর্ড।

কমতে পারে অপরাধী ক্রিকেটারদের শাস্তিও।

বর্তমানে স্মিথ ও ওয়ার্নারের শাস্তির বাকি আছে ৫ মাস। আর ব্যানক্রফটের ২ মাস। কিন্তু ৩ ক্রিকেটারের শাস্তি তুলে নেওয়ার বিষয়ে সিএ’র প্রতি আবেদন জানিয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সংগঠন অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএ)। কয়েকদিন আগে তিন ক্রিকেটারের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য বোর্ডের কাছে আনুষ্ঠানিক ভাবে আবেদন করেছে তারা।

এসিএ’র এই আবেদনের পরিপ্রেক্ষিতে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ব্যাপারে চিন্তা ভাবনা করছে বোর্ড এমনটা জানিয়ে সিএ প্রধান নির্বাহি কেভিন রবার্টস বলেন, ‘খেলোয়াড়দের শাস্তি তুলে নেওয়ার বিষয়ে এসিএ বোর্ডের আছে একটি আবেদন জানিয়েছে। শুধু আমার কাছে নয়, বোর্ডের সকলের উদ্দেশ্যে এ চিঠি দেওয়া হয়েছে। বোর্ডের বিষয়ে আমি মন্তব্য করতে চাই না। তবে বোর্ড এই আবেদনের প্রতি শ্রদ্ধাশীল এবং তাদের আবেদনকে বিবেচনা করছে। ’

‘অনেক কিছু বিবেচনার বিষয় আছে। আবারও হয়তো প্রথম থেকে চিন্তা করতে হবে। বর্তমান অবস্থাও ভাবতে হবে। তাদের ফর্মও দেখতে হবে। তবে আমরা ইতিচাবক কিছুই ভাবছি। ’

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।