ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভিডিও দেখে ক্যারিবীয় সিরিজের প্রস্তুতি নিচ্ছেন সাইফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৮
ভিডিও দেখে ক্যারিবীয় সিরিজের প্রস্তুতি নিচ্ছেন সাইফ মোহাম্মদ সাইফউদ্দিন-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জিম্বাবুয়ে সিরিজ শেষ হতে না হতেই ঘরের মাঠে শুরু হয়ে যাবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। ১৫ নভেম্বর মিরপুর শের ই বাংলায় মাহমুউল্লাহরা যখন হ্যামিল্টন মাসাকাদজাদের বিপক্ষে দ্বিতীয় টেস্টের শেষ দিনের খেলায় লড়বেন, সেদিনই ঢাকায় পা রাখবে ক্যারিবীয় শিবির।

তাই কালবিলম্ব না করে এখন থেকেই ব্যক্তিগত অনুশীলন শুরু করে দিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

বুধবার (৭ নভেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে ব্যাটিং ও বোলিং দিয়ে শুরু করেছেন ব্যক্তিগত প্রস্তুতি।

আর মাঠের বাইরে ক্যারিবীয়ানদের কুপোকাত করতে সাহায্য নিচ্ছেন ভিডিওর। ফুটেজ দেখে প্রতিপক্ষ শিবিরের দুর্বলতা খুঁটিয়ে খুঁটিযে দেখছেন।

যেহেতু সাদা পোশাকে তার অভিষেক এখনও হয়নি এবং আসন্ন সিরিজকে সামনে রেখে টিম ম্যানেজমেন্ট থেকে কোনো ইতিবাচক সাড়া মেলেনি। তাই তার এই প্রস্তুতি আপাতত শুধুই ওয়ানডে ও টি-টোয়ন্টিকে ঘিরে।

‘ওদের ভিডিও দেখি প্রায়ই। ওদের কয়েকজন ব্যাটসম্যান খুবই আক্রমনাত্মক। যেমন শাই হোপ, শিমরন হেটমায়ার। আমি চিন্তা করি ওদেরকে বল করলে কী বল করবো। এটা নিয়ে কাজ শুরু করেছি। টেস্টের ব্যাপারে কিছু জানি না। নির্বাচকদের কাছ থেকে কোনো আভাস পাই নাই। ’

আশার কথা হলো ভিডিও ফুটেজ দেখে সাইফ ক্যারিবীয়দের দ‍ুর্বল জায়গাটিও সনাক্ত করতে সক্ষম হয়েছেন। আর সেটা হলো তাদের সুইং অপারগতা। যেখানে প্রভূত উন্নতি সাধনে দলের সবাই কাজ করবে বলে জানালেন।

‘ওরা শক্তিশালী তবে সুইংয়ে যে কোনো ব্যাটসম্যানই দুর্বল। আমরা এটা নিয়ে কাজ করবো। ’

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিয়ে কী ভাবছেন? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে এই টাইগার পেস অলরাউন্ডার জানালেন, ‘সামনে বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভালো করা খুব জরুরি। গত সিরিজটা চলে গেছে। সেটা নিয়ে ভেবে লাভ নাই। আমি জানি আমার অনেক পরিশ্রম করতে হবে। ’

জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য সমাপ্ত ব্যাটে, বলে বেশ ভালোই আলো ছড়িয়েছেন সাইফ। প্রথম ওয়ানডেতে ৫০ রান করলেও বল হাতে ছিলেন উইকেটশূন্য। দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিংয়ে নামা প্রয়োজন হয়নি। তবে বল হাতে ঘুঁড়ে দাড়িয়েছেন। ৪৫ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৩ উইকেট। আর তৃতীয় ও শেষ ওয়ানডেতেও ব্যাটিংয়ে নামা হয়নি। বল হাতে ১০ ওভার  বল করে ৫১ রানের বিনিময়ে ২ মেডেনসমেত তুলে নিয়েছেন ১ উইকেট।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ০৭ নভেম্বর, ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।