ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ম্যাচ বাংলাদেশের পক্ষে, দাবি রাহির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৮
ম্যাচ বাংলাদেশের পক্ষে, দাবি রাহির আবু জায়েদ রাহি-ছবি: সংগৃহীত

সিলেট: জিম্বাবুয়ে ও বাংলাদেশের প্রথম দিনের খেলার মধ্যদিয়ে টেস্ট ম্যাচে অভিষেক হলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের।

টসে জিতে সকাল ১০টায় ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। দিন শেষে ৯১ ওভারে ৫ ইউকেট হারিয়ে ২৩৫ রান করেছে তারা।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের পেসার আবু জায়েদ রাহি বলেন, প্রথম টেস্ট নিজের মাঠে খেলতে পারাটা গৌরবের। এই ম্যাচে তার মূল লক্ষ্য ছিল উইকেট। অভিষেক ম্যাচ হিসেবে নিজের নামের পাশে উইকেট নেওয়াটা মুখ্য ছিল।

প্রথম দিনে জিম্বাবুয়ে ২৩৫ রান করার বিষয়ে তিনি বলেন, ম্যাচ এখনো আমাদের পক্ষে রয়েছে। দ্বিতীয় দিনে তাদের ৩০০ বা ৩২০ এর মধ্যে আটকানোর চেষ্টা থাকবে তাদের। এছাড়া সকালে জিম্বাবুয়ে শিবিরে ধস নামাতে তাদের লক্ষ্য থাকবে কেবল একটি উইকেট।

দলের একজন পেসার হিসেবে তাকে দিয়ে খেলানোর বিষয়ে তিনি বলেন, এটা নীতি নির্ধারকদের সিদ্ধান্ত। তারা হয়তো ধারণা করেছিলেন পেস বোলিং ভাল হবে না। তাই এই সিদ্ধান্ত নিয়ে থাকতে পারেন। তবে স্পিনাররাও উইকেট পেয়েছেন। আর সিলেটের মাঠ এখন ফ্লাট। এ অবস্থায় রান বেশি হওয়ার কথা থাকলেও জিম্বাবুয়ে কাঙিক্ষত রান তুলতে পারেনি। তবে সিলেটের মাঠ নিয়ে বেশ কিছুদিন ধরে ডাউট ছিল তাদের। আগে এই মাঠ এমন ছিল না, উইকেট আসতো।

দ্বিতীয় দিনে যদি বল কাট করে তবে নিজের উইকেট পাওয়ার সম্ভাবনা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রথম দিনে ১০/১২ বার বল কাট করে।

সিলেটের ছেলে হিসেবে পরিবারের কেউ খেলা দেখতে আসছিলো কিনা এমন পশ্নের জবাবে রাহি বলেন, টি-টোয়েন্টিতে তার মা খেলা দেখতে এসেছিলেন। বাসায় গিয়ে বলেন, বাবা মাঠে গিয়ে তোকে খুজে পাইন না। তাই আমি টিভিতে খেলা দেখবো। এ জন্য কেউ মাঠে আসেননি।

টিম জিম্বাবুয়ের ক্রিকেটার সেন উইলিয়ামস বলেন, টেস্ট ম্যাচের জন্য সিলেটের মাঠ ভাল। প্রথম দিনে ৫ ইউকেট হারিয়ে তারা ২৩৫ রান করেছেন। দ্বিতীয় দিনে তাদের লক্ষ্য থাকবে এই রানকে ৩০০/৩৫০ এর কোটায় নিয়ে যাওয়া।

তিনি বলেন, আমাদের ভাল একটি স্কোর করতে হবে। দ্বিতীয় দিনে প্রথমে যারা খেলতে নামবেন, তারা ভাল করলে অবশ্যই দল ভাল একটা স্কোর করতে পারবে। আর যদি লাকিলি কিছু হয়, তবে স্কোর চার শ’ কোটায়ও যেতে পারে।

অভিষেক টেস্টে দিন শেষে জিম্বাবুয়ের পিটার মুর ১২২ বলে ৩৭ রান এবং রেগিস চাকাভা ৪৮ বলে ২০ রান নিয়ে অপরাজিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘন্টা, নভেম্বর ০৩, ২০১৮
এনইউ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।