ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফাইনালে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৮
ফাইনালে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ  বাংলাদেশ অনূর্ধ্ব-১৫। ছবি: সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ট্রাইব্রেকারে ৩-২ গোলে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়নের মুকুট পরলো বাংলাদেশ। 

শনিবার (০৩ নভেম্বর) বাংলাদেশ সময় ২.৪৫ মিনিটে নেপালের রাজধানী কাঠমান্ডুর নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন (এএনএফএ) কমপ্লেক্সে শিরোপার লড়াইয়ে নামে বাংলাদেশ ও পাকিস্তান।

১-১ সমতায় থেকে প্রথমার্ধো শেষ করে দল দুটি।

ম্যাচের ২৫ মিনিটেই গোল পায় বাংলাদেশ। তবে এর পর নির্ধারিত সময়ে আর কোনো গোল করতে পারেনি বাংলাদেশ-পাকিস্তানের কেউই। ফলে ম্যাচ গড়ায় ট্রাইব্রেকারে।

এতে প্রথম গোলটিই বারের উপর দিয়ে পাঠিয়ে দেয় বাংলাদেশ। অপর দিকে পাকিস্তানও মিস করে তাদের প্রথম গোল। কিন্তু এরপরই এগিয়ে যায় বাংলাদেশ।  পরপর তিনটি গোল করতে সফল হয় বাংলাদেশ। তবে শেষ গোলটি করতে ব্যর্থ হয়।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ গোলরক্ষক মেহেদি।   ছবি: সংগৃহীত

কিন্তু পাকিস্তানের পক্ষে ২য় গোলটি দারুণ দক্ষতায় ফিরিয়ে দেয় বাংলাদেশের গোলরক্ষক মেহেদি। তবে এরপরের দুই গোল করে পাকিস্তান। আর শেষ গোলটি ফিরিয়ে দেশকে জয়ের আনন্দে ভাসান এই গোলরক্ষক মেহেদি।

এর আগে বৃহস্পতিবার (০১ নভেম্বর) প্রথম সেমিফাইনালে ভারতকে টাইব্রেকারে ৫-৩ গোলে পরাজিত করে বাংলাদেশের কিশোররা। একই দিনের দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক নেপালকে ৪-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান।

গ্রুপ পর্বে মালদ্বীপকে ৯-০ গোলে এবং স্বাগতিক নেপালকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ চার খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল।

বাংলাদেশ সময়ঃ ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।