ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাটলারের শটে মাথায় বল লেগে হাসপাতালে লঙ্কান ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
বাটলারের শটে মাথায় বল লেগে হাসপাতালে লঙ্কান ক্রিকেটার আঘাত লেগে লুটিয়ে পড়েন লঙ্কান ক্রিকেটার। ছবি: সংগৃহীত

রমন লাম্বা বা ফিলিপ হিউজের মৃত্যু এখনও ভোলেনি ক্রিকেট বিশ্ব। ভোলেনি ক্রিকেটাররাও। আর তাই তো নিজের চোখের সামনে বল মাথায় লেগে কোনো ক্রিকেটারকে লুটিয়ে পড়তে দেখলে আতঙ্কিত হয়ে ওঠেন যে কেউ। যেমন হলেন ইংল্যান্ডের ক্রিকেটার জস বাটলার।

ইংল্যান্ড ও শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের মধ্যকার প্রস্তুতি ম্যাচের শেষ দিন বুধবার (৩১ অক্টোবর) ঘটে এই দুর্ঘটনা। ব্যাটিংয়ে থাকা ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারের সজোরে হাঁকানো বলটি সরাসরি এসে আঘাত করে শর্ট লেগে দাঁড়ানো ২০ বছর বয়সী লঙ্কান তরুণ ক্রিকেটার মাথুম নিশাঙ্কার মাথায়।

সঙ্গে সঙ্গে মাটিতে পড়ে যান নিশাঙ্কা। প্রাথমিক চিকিৎসার পরও হুঁশ না ফেরায় সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। কিন্তু মাঠে থেকে যাওয়া বাটলার বেশ আতঙ্কিত হয়ে পড়েন।

শেষ পর্যন্ত অবশ্য স্বস্তি ফিরেছে বাটলারের মনে। হুঁশ ফিরেছে নিশাঙ্কার। হাসপাতালে এমআরআই স্ক্যান করার পর খারাপ কিছু ধরা পড়েনি। তবে চিকিৎসক তাকে ছাড়েননি। ২৪ ঘন্টার পর্যবেক্ষনে রেখেছেন। চিকিৎসক অবশ্য জানিয়ে দিয়ে ভয়ের কিছু নেই।

ভয় কাটলেও ওই পরিস্থিতিতে মনে কী চলছিল জানিয়ে বাটলার বলেন, ‘আমার মনে হয়, আপনি সবসময় এমন পরিস্থিতিতে খারাপ কিছুই ভাববেন। ’

বলটা বেশ জোরেই মেরেছিলেন জানিয়ে বাটলার বলেন, ‘আমি খুব জোরে হিট করেছিলাম। আর খুব কাছে থেকে। তাই এটা অবশ্যই বড় দুশ্চিন্তার কারণ ছিল। যখন সে চলে গেল, আপনি তার জন্য কেবল ভালো কিছুই আশা করতে পারতেন। ডাক্তার এবং ফিজিও মাঠে এসে তাকে অনেক শুশ্রুষা করেছে। এটা বাজে একটা দুর্ঘটনা। তবে আমি শুনেছি সে ভালো আছে। খবরটা শুনে ভালো লাগছে। ’

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।