ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মুক্তিযোদ্ধাকে হারিয়ে কোয়ার্টারে শেখ রাসেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
মুক্তিযোদ্ধাকে হারিয়ে কোয়ার্টারে শেখ রাসেল মুক্তিযোদ্ধাকে হারিয়ে শেষ আটে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-০ গোলে হারিয়ে ফেডারেশন কাপের শেষ আটে পা রেখেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। আর টানা দুই হারে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গেল মুক্তিযোদ্ধা সংসদের। একই কারণে ‘সি’ গ্রুপে শেষ আটে পা রেখেছে আবাহনী লিমিটেডও।

বুধবার (৩১ অক্টোবর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই জয়ের দেখা পায় শেখ রাসেল। দলের হয়ে গোলের দেখা পেয়েছেন দুই বিদেশি ফরোয়ার্ড রাফায়েল ওডোইন ও অ্যালেক্স রাফায়েল সি সিলভা।

ম্যাচের প্রথমার্ধে দুই দলই গোল করার একাধিক সুযোগ নষ্ট করে। প্রথম গোলের দেখা পেতে ৭০ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে শেখ রাসেলকে। অ্যালেক্স রাফায়েল দি সিলভার বাড়ানো লম্বা পাস থেকে মুক্তিযোদ্ধা সংসদের জালে বল জড়িয়ে দেন শেখ রাসেলের ওডোইন।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কমএরপর দুই দলই গোলের জন্য মরিয়া চেষ্টা করেও কাঙ্ক্ষিত ফল পায়নি। কিন্তু শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে তথা যোগ করা সময়ে ব্যবধান দিগুণ করে খেলার ফল নিশ্চিত করে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সিলভা। এবার তাকে অ্যাসিস্ট করেন আগের গোল স্কোরার ওডোইন।

এই জয়ে এক ম্যাচ জিতে ৩ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গেছে শেখ রাসেলের। নিজেদের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদকে ১-০ গোলে হারানো বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীও এক ম্যাচ হাতে রেখেই শেষ আটে পা রেখেছে। আর টানা দুই ম্যাচ হেরে ‘সি’ গ্রুপের শেষ অবস্থান থেকে বিদায় নিলো মুক্তিযোদ্ধা সংসদ।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কমআগামী শনিবার (৩ নভেম্বর) গ্রুপ সেরার লড়াইয়ে নামবে আবাহনী লিমিটেড-শেখ রাসেল ক্রীড়া চক্র।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।