ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাত্র ০.০৮ সেকেন্ডে ধোনির স্টাম্পিং!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
মাত্র ০.০৮ সেকেন্ডে ধোনির স্টাম্পিং! ০.০৮ সেকেন্ডে ধোনির স্টাম্পিং। ছবি: সংগৃহীত

ব্যাট কথা বলছে না বেশ কয়েকদিন থেকে। কিন্তু তাই বলে ভারতীয় সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পারফরম্যান্স কথা বলবে না তা খুব কমই হয়েছে। ব্যাটিং না হোক স্টাম্পের পেছনে নিজের পারফরম্যান্স দিয়ে আলোচনায় থাকবেনই ধোনি। এবারও তার ভিন্ন নয়।

উইকেটের পিছনে উপমহাদেশ তথা ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা এই ক্রিকেটারের রিফ্লেক্স এখনও তাক লাগিয়ে দেওয়ার মতো। মুম্বইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে মাত্র ০.০৮ সেকেন্ডের রিফ্লেক্সে ধোনির স্টাম্পিংয়ের আলোচনায় বুদ হয়ে আছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

 

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং'র ২৮ তম ওভারে ধোনি ঘটান এই অবিশ্বাস্য ঘটনা। বোলিংয়ে ছিলেন রবীন্দ্র জাদেজা আর ব্যাট হাতে কিমো পল। পঞ্চম বলে ডিফেন্স করতে যান পল। কিন্তু ব্যর্থ হন হন। আর ধোনি বলটি ধরেই বিদ্যুৎগতিতে স্টাম্প ফেলে দেন। তখনও লাইনের বাইরে রয়েছে কিমোর পা। হতবাক হয়ে যান ব্যাটসম্যানও। এমনকি বোলার জাদেজাও প্রথমে বুঝতে পারেননি যে ব্যাটসম্যান আউট হয়েছেন।

পরবর্তীতে টিভি রিপ্লেতে দেখে সবাই নিশ্চিত হন যে, পা ফেলার আগেই ধোনি স্টাম্প নড়িয়ে দিয়েছেন। ধোনির এই ০.‌০৮ সেকেন্ডের স্টাম্পিং নিয়ে মেতে আছে সামাজিক যোগাযোগ মাধ্যমও।  

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে দলে নেই ধোনি। এমনকি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজেও নেই তিনি। কারণ হিসেবে বিসিসিআই জানিয়ে দিয়েছে, রান নেই ধোনির ব্যাটে। কিন্তু একজন ধোনি উইকেটের পেছনে কতোটা গুরুত্বপূর্ণ তা প্রমানে সময় নেন ০.০৮ সেকেন্ড।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।