ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সানজামুলের ৭ উইকেট, তবু বড় সংগ্রহ রংপুরের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
সানজামুলের ৭ উইকেট, তবু বড় সংগ্রহ রংপুরের সানজামুল ইসলাম-ছবি: সংগৃহীত

রংপুরের বিপক্ষে একাই ৭ উইকেট তুলে নিয়েছেন রাজশাহীর সানজামুল ইসলাম। কিন্তু তার এমন অসাধারণ বোলিং সত্ত্বেও নিজেদের প্রথম ইনিংসে ৩৩৬ রান সংগ্রহ করেছে রংপুর, চারদিনের ম্যাচে যা বেশ বড় সংগ্রহ।

রংপুরে আজ মঙ্গলবার (৩০ অক্টোবর) জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম স্তরের দ্বিতীয় দিনের দিনের খেলায় ২৩০ রান ও ৫ উইকেট নিয়ে খেলতে নামে রংপুর। আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান নাঈম ইসলামের সঙ্গে দারুণ এক জুটি গড়েন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ধীমান ঘোষ।

এই দুজন আগেরদিনের ৩২ রানের সঙ্গে আজ আরও ৭৭ রান যোগ করেন। কিন্তু দলীয় ৩০৭ রানে সানজামুলের বলে সাব্বির হোসেনের হাতে ক্যাচ দিয়ে ধীমান ঘোষ (৫৭) বিদায় নিলে এই জুটির সমাপ্তি ঘটে।

ধীমান ঘোষের বিদায়ের পর আর মাত্র ৪ রান যোগ হতেই বিদায় নেন রংপুর ইনিংসের সেরা স্কোরার নাঈম ইসলাম (৮৯)। তিনিসহ বাকি ৩ ব্যাটসম্যানই সানজামুলের শিকার হলে ৩৩৬ রানে শেষ হয় রংপুরের ইনিংস। এই ইনিংসে ৬৯ রানে ৭ উইকেট নিয়েছেন সানজামুল, ২ উইকেট পেয়েছেন শফিকুল ইসলাম।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে ২ উইকেট হারিয়ে ৬৪ রান সংগ্রহ করেছে রাজশাহী। ৩৫ রানে জুনায়েদ সিদ্দিক আর ১৯ রানে ফরহাদ হোসেন অপরাজিত আছেন। রাজশাহীর ২টি উইকেটই পেয়েছেন রবিউল হক।

অন্যদিকে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের দ্বিতীয় দিনের খেলা শেষে ঢাকা বিভাগের বিপক্ষে ৮ উইকেট হাতে রেখে ২৬৮ রানে পিছিয়ে আছে ঢাকা মেট্রো। ঢাকা বিভাগের ৩৮৬ রানের জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ৫৯ রান সংগ্রহ করেছেন আশরাফুলরা।

নিজেদের প্রথম ইনিংসে ২ উইকেট হাতে রেখেই মাত্র ৫৯ রানে ইনিংস ঘোষণা করে আগেরদিন চমকে দিয়েছিল ঢাকা মেট্রো। হয়তো প্রথম স্তরে পা রাখার জন্য শীর্ষে থেকে লিগ শেষ করার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছিল তারা। অলআউট হলে ঢাকা বিভাগ বাড়তি পয়েন্ট পাবে এমন চিন্তা থেকেই এমন সিদ্ধান্ত বলে জানা গেছে।

তবে ৫৯ রানেই ইনিংস ঘোষণার ফল মোটেও ভালো হয়নি ঢাকা মেট্রোর জন্য। কারণ শুভাগত হোমের সেঞ্চুরি, রনি তালুকদার (৮৬) ও তাইবুর রহমানের (৫৬) ফিফটির সহায়তায় নিজেদের প্রথম ইনিংসে ৩৮৬ রানের পাহাড় গড়েছে ঢাকা বিভাগ। ঢাকা মেট্রোর সৈকত আলী পেয়েছেন ৪ উইকেট আর ২ উইকেট করে পেয়েছেন কাজী অনিক, শহীদুল ইসলাম, আরাফাত সানি।

এদিকে বৈরি আবহাওয়ার কারণে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও মাঠে গড়ায়নি বরিশাল-খুলনা ও সিলেট-চট্টগ্রাম ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।