ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে সাকিব, তামিম!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
ওয়েস্ট ইন্ডিজ সিরিজে সাকিব, তামিম! তামিম-সাকিব/ছবি: সংগৃহীত

ঢাকা: দেশের ক্রিকেটভক্তদের বেশ বড় সুখবর দিলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। ১৮ নভেম্বর থেকে ঘরের মাঠে অনুষ্ঠেয় ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই নাকি দেশের ক্রিকেটের দুই দিকপাল সাকিব আল হাসান ও তামিম ইকবালকে পাওয়া যাবে! তবে শুরু থেকে নয়, সিরিজের মাঝামাঝি থেকে তাদের দলে পাওয়া যাবে বলে ইঙ্গিত দিলেন আকরাম।

মঙ্গলবার (৩০ অক্টো্বর) বিসিবি কার্যালয়ে সংবাদ মাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে আকরাম বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই হয়তো তাদেরকে পাবো। এমনই আশা করছি।

হয়তো শুরু থেকেই পাবো না, তবে আশা করছি পাবো। ’

সাকিবের বাঁহাতের কণিষ্ঠার ইনজুরি এখন পুরোপুরি নিয়ন্ত্রণে। বর্তমানে তার পুনর্বাসন চলছে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তার খেলা নিয়ে কোনো শঙ্কা আপাতত নেই। অন্যদিকে তামিম ইকবালের ইনজুরির দেড় মাস পার হয়েছে। তার বাঁহাতের কব্জির পুনর্বাসন পুরোদমে চলছে। দু'একদিনের মধ্যেই তিনি ব্যাটিং অনুশীলনে নামবেন। তবে সেটা ক্রিকেট বলে নয়, টেনিস বলে। এরপর যদি তিনি মনে করেন খেলতে পারবেন তাহলে খেলবেন। তবে এ জাতীয় ইনজুরি দেড় মাসের বেশি স্থায়ী হয় না।
 
প্রসঙ্গত, বাঁহাতের ভিন্ন ভিন্ন ইনজুরিতে ঘরের মাঠে চলমান জিম্বাবুয়ে সিরিজে এই টাইগার ডুয়ো খেলতে পারছেন না।

৩ নভেম্বর থেকে সিলেটে অনুষ্ঠেয় সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ নিয়েও সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন আকরাম। টেস্ট সিরিজ নিয়ে তার প্রত্যাশার পারদ বেশ ‍ওপরে।

‘ওয়ানডে খুব ভালো গিয়েছে। প্রথমটা নড়বড়ে থাকলেও সিরিজটা আমরা জিতে যাই। বাংলাদেশ খুব ডমিনেট করে খেলেছে। এটা সত্যি যে, আমরা ওয়ানডে বা টি-টোয়েন্টি যেভাবে খেলি, টেস্টে আমাদের সে পারফর্ম্যান্স নেই। তবে আগের চেয়ে ভালো হয়েছে। আশা করি এই সিরিজেও দল ভালো করবে। ’

আগামি ৩-৭ নভেম্বর সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে দুই দল। দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি গড়াবে ১১-১৫ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।