ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রানাতুঙ্গার দেহরক্ষী নিহত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
রানাতুঙ্গার দেহরক্ষী নিহত অর্জুনা রানাতুঙ্গা : সংগৃহীত

২২ গজ ছেড়ে দেশের হয়ে কাজ করা শুরু করেন ১৯৯৬ সালে দেশকে বিশ্বকাপ জেতানো সাবেক শ্রীলঙ্কান অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা। বর্তমানে দেশটির পেট্রোলিয়াম মন্ত্রির দায়িত্বে আছেন তিনি। তবে প্রধানমন্ত্রী পদ নিয়ে শ্রীলঙ্কার বর্তমান রাজনৈতিক অবস্থা বেশ উত্তপ্ত। তারই জের ধরে রানাতুঙ্গাকে অপহরণ করার চেষ্টা করা হয়। নিহত হন তার দেহরক্ষী।

রোববার (২৮ অক্টোবর) রানাতুঙ্গাকে মন্ত্রী হিসেবে অস্বীকার করে একদল উত্তেজিত জনতা ঘিরে ধরে। এদের মধ্যে কয়েকজন তাকে জোর করে তুলে নিয়ে যেতে চাইলে দেহরক্ষীরা গুলি চালায়।

এলোপাতাড়ি গুলিতে সেখানেই এক দেহরক্ষী নিহত হন ও দুই জন আহত হন৷ তবে রানাতুঙ্গা নিরাপদে আছেন বলে জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম।

বার্তা সংস্থা এএফপি জানায়, গুলি চালানোর ঘটনা স্বীকার করেছেন পুলিশের মুখপাত্র রুয়ান গুণশেখরা৷

মূলত প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা নিজের ক্ষমতাবলে প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের পদ কেড়ে নেন৷ নতুন প্রধানমন্ত্রী হিসেবে সাবেক প্রেসিডেন্ট মহিন্দা রাজাপাকসের নাম ঘোষণা করেন৷ আর এতেই বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয় শ্রীলঙ্কায়৷

বরখাস্ত হওয়া প্রধানমন্ত্রী বিক্রমাসিংহে মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ মন্ত্রী রানাতুঙ্গা৷ তাকে অপহরণের চেষ্টার পেছনে প্রতিপক্ষ দল তথা রাজাপাকসের অনুসারীদের হাত রয়েছে বলেই মনে করছে পুলিশ।

আনুষ্ঠানিক এক বিবৃতিতে রানাতুঙ্গা বলেন, ‘ওরা আমাকে খুন করতে এসেছিল। রাষ্ট্রই এ জন্য দায়ী। চাইলে সিসিটিভি ফুটেজও দেখতে পারেন। জীবনে প্রথমবার আমি এত ভয় পেয়েছি। আমি শুধু আমার সন্তান ও পরিবারের কথাই ভাবছিলাম। ’

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।